ক্যান্সারের কাছে হেরে গেলেন জবি অধ্যাপক শিল্পী খানম

ড. শিল্পী খানম
ড. শিল্পী খানম  © সংগৃহীত

বোনম্যারো ক্যান্সারে আক্রান্ত হয়ে মারা গেছেন জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের (জবি) বাংলা বিভাগের অধ্যাপক ড. শিল্পী খানম। গত দুই বছরেরও বেশি সময় ধরে মরণঘাতী ক্যান্সারের সাথে লড়াই করে বাংলাদেশ স্পেশালাইজড হাসপাতাল চিকিৎসাধীন অবস্থায় রবিবার (২৬ মে) বিকেল ৪ টা ৩০ মিনিটে মৃত্যুবরণ করেন তিনি।

মৃত্যুর বিষয়টি নিশ্চিত করে অধ্যাপক ড. হোসনে আরা বেগম (জলি) বলেন, বিশ্ববিদ্যালয়ের উপাচার্য তার চিকিৎসার জন্য টাকাও দিয়েছেন। সেটাও পৌঁছাতে পারলাম না। খুব খারাপ লাগছে।

বাংলা বিভাগের চেয়ারম্যান অধ্যাপক ড. মিল্টন বিশ্বাস বলেন, ‘অধ্যাপক ডক্টর শিল্পী খানমের ক্যান্সারে মৃত্যু আমাদের জানিয়ে গেল শিক্ষক হিসেবে কতটা অসহায় আমরা। ব্যয়বহুল চিকিৎসা নিয়ে তার পরিবারকে বিচলিত হতে দেখা গেছে। শিক্ষকরা ব্যক্তিগত পর্যায় থেকে অর্থ সহায়তা করেছেন কিন্তু তারও একটা সীমাবদ্ধতা ছিল। আমাদের সহকর্মীর মৃত্যুতে আমরা শোকাহত।’

বিশ্ববিদ্যালয়ের প্রক্টর মো. জাহাঙ্গীর হোসেন বলেন, তিনি আমাদের সহকর্মী ছিলেন। খুব ভালো মানুষ ছিলেন৷ তার মরদেহ দেশের বাড়িতে পাঠানোর ব্যবস্থা করা হচ্ছে। বিশ্ববিদ্যালয় প্রশাসনের মাধ্যমে তার দেনা-পাওনার বিষয়টি দেখা হবে।

 

সর্বশেষ সংবাদ