গুগলে চাকরি পেলেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের অভিক

অভিক সরকার
অভিক সরকার  © সংগৃহীত

বিশ্বসেরা টেক জায়ান্ট কোম্পানি গুগলে চাকরি পেয়েছেন কুমিল্লা বিশ্ববিদ্যালয়ের (কুবি) সাবেক শিক্ষার্থী অভিক সরকার। সোমবার (২২ জানুয়ারি) মুঠোফোনে তিনি নিজেই তথ্যটি নিশ্চিত করেন। অভিক সরকার বিশ্ববিদ্যালয়ের ৭ম আবর্তনের ইনফরমেশন অ্যান্ড কমিউনিকেশন টেকনোলজি (আইসিটি) বিভাগের ২০১২-১৩ শিক্ষাবর্ষের শিক্ষার্থী ছিলেন।

গত ১৯ জানুয়ারি (শুক্রবার) তার কাছে গুগলের জব অফার লেটারটি আসে। তিনি গুগলের তাইওয়ান শাখার টেস্ট ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পেয়েছেন। এর আগে মৌখিকভাবে তাকে নিয়োগের বিষয়টি নিশ্চিত করে গুগল কর্তৃপক্ষ। সকল ডকুমেন্ট প্রসেসিং শেষ আগামী মে (সম্ভাব্য) মাসে তাকে চাকরিতে যোগদান করবেন তিনি।

অভিকের বাড়ি চট্টগ্রাম জেলার হাটহাজারী উপজেলায়। তিনি জেলার ফতেয়াবাদ আদর্শ উচ্চ বিদ্যালয় থেকে এসএসসি এবং ফতেয়াবাদ কলেজ উচ্চ মাধ্যমিক পাস করেন। এছাড়া কুমিল্লা বিশ্ববিদ্যালয় থেকে প্রথমবারের মতো গুগলে চাকরি পেয়েছেন তিনি।

গুগলে নিয়োগ পাওয়ার অনুভূতি ব্যক্ত করে অভিক বলেন, আমি গত দেড় বছর ধরে  গুগলে ক্যারিয়ার সাইটে সিভি ড্রপ করে আসছি। একবার বাদ পড়লে আবার আবেদন করি। পরবর্তীতে ৪টা ইন্টারভিউ এবং রিজেকশন। এর ৬ মাস পর আবার ৫টা ইন্টারভিউ। প্রায় মাস তিনেকের অপেক্ষা। এরপরই অফার লেটার আসলো।

গুগলের মতো ওয়ার্ল্ড ওয়াইড  প্রতিষ্ঠানে চাকরি করা আমার স্বপ্ন ছিল।  বিশ্ববিদ্যালয়ের তৃতীয় বর্ষ থেকে ভাবতাম যদি এমন টেক জায়ান্ট কোম্পানির কন্ট্রিবিউটর হতে পারতাম। সাহস করে এগিয়ে যায়। এখন আমি আমার স্বপ্নকে বাস্তবায়ন করতে পেরেছি। 

শিক্ষার্থীর এমন সাফল্যের বিষয়ে বিভাগীয় প্রধান সহযোগী অধ্যাপক ড. মো. সাইফুর রহমান বলেন, আমি অভিকের ফোনটা পেয়ে যখন খবরটা শুনি তখন কাঁপছিলাম। মানুষের এমন বড় কোম্পানিতে যাওয়ার স্বপ্ন থাকে। অভিকের সেটা বাস্তবায়ন হয়েছে। মানুষের সফলতার পিছনে অবদান থাকে বাবা মায়ের তারপর শিক্ষকের। সুতরাং আমার কাছে এটা অন্যরকম আনন্দের। অভিক বিশ্বের কাছে বাংলাদেশকে রিপ্রেজেন্ট করবে, কুমিল্লা বিশ্ববিদ্যালয়কে রিপ্রেজেন্ট করবে, ডিপার্টমেন্টকে রিপ্রেজেন্ট করবে।


সর্বশেষ সংবাদ