ক্যাম্পাসে তুলে এনে ছিনতাইচেষ্টা, জাবি শিক্ষার্থীসহ আটক ২

আটককৃত অর্নব ও রাজু
আটককৃত অর্নব ও রাজু  © সংগৃহীত

বহিরাগত এক যুবককে অপহরণ করে জাহাঙ্গীরনগর বিশ্ববিদ্যালয় (জাবি) ক্যাম্পাসে নিয়ে এসে ছিনতাইকালে জাবি শিক্ষার্থীসহ দুইজনকে আটক করা হয়েছে। মঙ্গলবার (১৯ ডিসেম্বর) বিকেল চারটার দিকে জাবি স্কুল ও কলেজ সংলগ্ন মাঠের ঢাল থেকে তাদের আটক করে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা কর্মীরা।

পরে সন্ধ্যা সাড়ে ৫ টার দিকে তাদের আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়।

আটককৃত জাবি শিক্ষার্থী অর্ণব বিশ্ববিদ্যালয়ের বঙ্গবন্ধু তুলনামূলক সাহিত্য ও সংস্কৃতি ইন্সটিটিউটের ৫০ ব্যাচের শিক্ষার্থী। তার গ্রামের বাড়ি জয়পুরহাট জেলায়। তার সাথে রোমিও রাজু নামের অন্যজন খাগাইনের সিটি ইউনিভার্সিটির বাংলা বিভাগের ২০১৮-১৯ শিক্ষাবর্ষের শিক্ষার্থী বলে জানা যায়। তারা দু’জনই বিশ্ববিদ্যালয় সংলগ্ন আমবাগান এলাকায় ভাড়া বাসায় থাকতেন।

অন্যদিকে ভুক্তভোগী মো. ওমর আলী আশুলিয়ার আমতলা বাজারে মোবাইলের কারিগরির কাজ করেন। তার গ্রামের বাড়ি লালমনিরহাট জেলায়।

প্রত্যক্ষদর্শীরা এবং ভুক্তভোগীসূত্রে জানা যায়, ওমর আলীর দোকানে ৪ মাস আগে হৃদয় নামে একজন পুরাতন মোবাইল ঠিক করতে আসেন। তখন থেকে হৃদয়ের সাথে ওমরের সম্পর্ক তাঁর। সর্বশেষ মঙ্গলবার দুপুরে ওমরকে তার দোকান থেকে হৃদয় ও অভিযুক্ত রাজু, অর্ণব এবং অজ্ঞাত ২ জন মিলে জোরপূর্বক জাবি ক্যাম্পাসে নিয়ে আসে। এসময় তারা হত্যার ভয় দেখিয়ে ওমরের কাছ থেকে ৬০ হাজার টাকা দাবি করে। একপর্যায়ে টাকা দিতে রাজি না হলে ওমরকে মারধর করা শুরু করে।

এসময় নিয়মিত দায়িত্ব পালনের অংশ হিসেবে মাঠে নিরাপত্তা কর্মীরা গেলে তাদের মধ্যে থেকে ৩ জন পালিয়ে যায়। ঘটনাস্থল থেকে রাজু ও অর্ণবকে চাপাতিসহ হাতেনাতে ধরেন নিরাপত্তাকর্মীরা।

ঘটনার বিষয়ে জানতে চাইলে বিশ্ববিদ্যালয়ের নিরাপত্তা শাখার প্রধান কর্মকর্তা সুদীপ্ত শাহীন বলেন, বহিরাগত একজনকে অপহরণ করে ছিনতাইকালে অভিযুক্তদের হাতেনাতে ধরা হয়েছে। তাদেরকে আমরা আশুলিয়া থানা পুলিশের কাছে হস্তান্তর করেছি।

আশুলিয়া থানা পুলিশের উপ-পরিদর্শক (এসআই) নূরুল আলম বলেন, জাবিতে ছিনতাই করতে গিয়ে দুইজন ধরা পড়েছে। বিশ্ববিদ্যালয় প্রশাসন আটককৃতদের থানায় হস্তান্তর করেছে। তাদের বিরুদ্ধে আইনানুগ ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ