রবি শিক্ষকের বিরুদ্ধে হেনস্থার অভিযোগ মিথ্যা, ছাত্রী দু’বছর বহিষ্কার

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়  © ফাইল ছবি

নকল করে ধরা পড়ার পর শিক্ষকের বিরুদ্ধে মানসিক হেনস্থা ও যৌন নিপীড়নের অভিযোগ এনেছিলেন রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের (রবি) এক ছাত্রী। পরে সে অভিযোগ মিথ্যা প্রমাণিত হয়েছে। মিথ্যা অভিযোগ দায়ের করায় তাকে দুই বছরের জন্য বহিষ্কার করেছে বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। 

গত ১৯ জানুয়ারি বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের এক শিক্ষার্থী মানসিক হেনস্থা ও যৌন নিপীড়নের অভিযোগ আনেন একই বিভাগের চেয়ারম্যান ড. ফখরুল ইসলামের বিরুদ্ধে। তবে যৌন হয়রানি ও নিপীড়ন প্রতিরোধকল্প কমিটির প্রতিবেদন পর্যালোচনা সাপেক্ষে কোনো সত্যতা না পাওয়ায় ২৩তম সিন্ডিকেট সভায় অভিযোগটি মিথ্যা হিসেবে সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

আরো পড়ুন: রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের ছাত্রী এক বছর বহিষ্কার

বিশ্ববিদ্যালয়ের রেজিস্ট্রার মো: সোহরাব আলী স্বাক্ষরিত এ সংক্রান্ত বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, অভিযোগ প্রমাণিত না হওয়ায় ড. ফখরুল ইসলামকে নির্দোষ ঘোষণা করা হয়েছে। একই সঙ্গে যৌন হয়রানি ও নিপীড়ন প্রতিরোধকল্প কমিটির নিকট মিথ্যা অভিযোগ দায়ের করার শাস্তিস্বরূপ অভিযোগকারীকে দুই বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।

উল্লেখ্য, গত বছরের ১৭ নভেম্বর রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের বাংলা বিভাগের স্নাতক চতুর্থ বর্ষের চূড়ান্ত পরীক্ষায় নকল করতে গিয়ে পরীক্ষার হলে দায়িত্ব থাকা শিক্ষকদের কাছে ধরা পড়েন এক ছাত্রী। নকল করার বিষয়টি প্রমাণিত হওয়ার কারণেও তাকে এক বছরের জন্য বহিষ্কার করা হয়েছে।


সর্বশেষ সংবাদ