উপাচার্যকে নিয়ে নেতিবাচক সংবাদ প্রচার করায় রবি শিক্ষক সমিতির নিন্দা

রবীন্দ্র বিশ্ববিদ্যালয়
রবীন্দ্র বিশ্ববিদ্যালয়  © ফাইল ফটো

গত ৩০ এপ্রিল একটি জাতীয় দৈনিকে 'রবীন্দ্র বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের বিরুদ্ধে বিস্তর অভিযোগ' শীর্ষক সংবাদ প্রচার হওয়ায় এর বিরুদ্ধে তীব্র নিন্দা ও প্রতিবাদ জানিয়েছে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি। 

প্রকাশির সংবাদের নিন্দা প্রকাশ করে সভাপতি ড. মো: ফখরুল ইসলাম এবং সাধারণ সম্পাদক মো: রিফাত উর রহমান স্বাক্ষরিত এক বিবৃতি প্রকাশ করে রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতি।

রবীন্দ্র বিশ্ববিদ্যালয় শিক্ষক সমিতির বিবৃতিতে উল্লেখ করা হয়, “রবি উপাচার্য ও বিশ্ববিদ্যালয়ের সুনাম ক্ষুন্ন করার হীন উদ্দেশ্যে এবং শিক্ষার সুষ্ঠু  পরিবেশ নষ্ট করার উদ্দেশ্যে একটি স্বার্থান্বেষী, কুচক্রীমহলের ইন্ধন ও প্ররোচনায় এমন অসত্য তথ্যে ভরপুর, ভিত্তিহীন সংবাদ প্রকাশিত হয়েছে। এটি হলুদ সাংবাদিকতার নিদর্শন বলে আমরা মনে করি।”

বিবৃতিতে আরও উল্লেখ করা হয়েছে, “উপাচার্য মাসে অল্প কয়দিন ক্যাম্পাসে অবস্থান করেন, এমন অসত্য তথ্য সংবাদে উল্লেখ করা হয়েছে, যেখানে বিশ্ববিদ্যালয়ের বিভিন্ন কর্মসূচির গণমাধ্যমে প্রকাশিত সংবাদের অনুসরণ করলেও সংবাদটির অসারতা প্রকাশ পায়। আমরা দাবি জানাই, পত্রিকার কর্তৃপক্ষ অসত্য তথ্য প্রকাশের দায় স্বীকার করে ক্ষমা প্রার্থনা করবে।”


সর্বশেষ সংবাদ