গুচ্ছ ভর্তি পরীক্ষা নিতে প্রস্তুত বশেমুরবিপ্রবি

বশেমুরবিপ্রবি
বশেমুরবিপ্রবি  © ফাইল ফটো

গুচ্ছ ভর্তি পরীক্ষা ২০২২-'২৩ এর সকল প্রস্তুতি সম্পন্ন করেছে গোপালগঞ্জের বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয় (বশেমুরবিপ্রবি)। ২০ মে (শনিবার) দুপুর ১২ টায় বি ইউনিটভুক্ত মানবিক শাখার মধ্য দিয়ে শুরু হবে পরীক্ষা। পরীক্ষায় অংশগ্রহণ করবেন ২,১৩৬ জন পরীক্ষার্থী।

ভর্তি পরীক্ষার প্রস্তুতির বিষয়ে প্রক্টর ড. মো. কামরুজ্জামান বলেন, ২০২২-২৩ ভর্তি পরীক্ষা সুষ্ঠুভাবে সম্পাদন করার জন্য আমাদের সকল প্রস্তুতির ইতিমধ্যে কাজ সম্পন্ন হয়েছে। পরীক্ষার্থীদের স্বাস্থ্য সেবা নিশ্চিতকরণের জন্য মেডিকেল টিম কাজ করবে এবং জরুরি এ্যাম্বুলেন্স সেবা ও ফার্স্ট এইড সেবা প্রদান করা হবে। এছাড়া বিভিন্ন সেচ্ছাসেবী সংগঠন ভর্তিচ্ছু পরীক্ষার্থীদের সহযোগিতা প্রদান করবে।

আরও পড়ুন: গুচ্ছ ভর্তি পরীক্ষা নিয়ে ইউজিসি-ভিসিদের সভায় যে সিদ্ধান্ত হলো

তিনি আরও বলেন, পরীক্ষার দিন বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে ভ্যান, মোটর সাইকেলসহ সকল প্রকার যানবহন চলাচল নিষিদ্ধ থাকবে। বেলা ১১ টা থেকে ১ টা পর্যন্ত শিক্ষক-শিক্ষার্থী, কর্মকর্তা-কর্মচারী, বহিরাগত কেউ মোটর সাইকেল ব্যবহার করতে পারবেন না। মোবাইল ফোন, ইলেকট্রনিক ডিভাইস নিয়ে পরীক্ষার কেন্দ্রে প্রবেশ করা যাবেনা। কোন প্রকার অস্থায়ী ভাসমান দোকান বিশ্ববিদ্যালয়ের অভ্যন্তরে স্থাপন করা যাবে না। 

উল্লেখ্য, আগামী ২০ মে থেকে  দেশের ২২টি পাবলিক বিশ্ববিদ্যালয়ের স্নাতক প্রথম বর্ষের গুচ্ছভর্তি পরীক্ষা শুরু হবে। ২৭ মে সি ইউনিটভুক্ত বাণিজ্য শাখার ভর্তি পরীক্ষায় ৩৫৯ জন এবং ৩ জুন এ ইউনিটভুক্ত বিজ্ঞান শাখার ১,৬০৯ জন পরীক্ষার্থী বিশ্ববিদ্যালয় কেন্দ্রে পরীক্ষা দেবে।


সর্বশেষ সংবাদ