পুণ্যের আশায় ধর্মীয় অনুষ্ঠানে, বৈশাখীতে এসেছি নাড়ির টানে: ইবি ভিসি

অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম
অনুষ্ঠানে বক্তব্য রাখছেন ইবি উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম  © টিডিসি ফটো

‘আমরা বিভিন্ন ধর্মীয় অনুষ্ঠানে যাই পুণ্য লাভের আশায়। আর আজকে পহেলা বৈশাখীর এই অনুষ্ঠানে এসেছি নাড়ির টানে’ বর্ষবরণ অনুষ্ঠানে একথা বলেছেন ইসলামী বিশ্ববিদ্যালয়ের (ইবি) উপাচার্য অধ্যাপক ড. শেখ আবদুস সালাম। 

শুক্রবার (১৪ এপ্রিল) সকালে পহেলা বৈশাখ ১৪৩০ বঙ্গাব্দ উদযাপন উপলক্ষে বিশ্ববিদ্যালয়ের বটতলা চত্বরে আয়োজিত আলোচনা সভায় উপাচার্য এসব কথা বলেন। 

অধ্যাপক ড. শেখ আবদুস সালাম বলেন, আমরা বাঙালি স্বত্ত্বা আমাদের মাঝে লালন করব। এ লালনের উপর দাড়িয়ে আমরা দেশ, জাতিকে বঙ্গবন্ধুর স্বপ্ন ও সোনার বাংলাদেশ গড়ার কারিগর হিসেবে কাজ করব।

উপাচার্য আরও বলেন, ‘যুক্ত করো হে সবার সঙ্গ, মুক্ত করো হে বঙ্গ’-এ স্লোগানের মর্মে আমরা এদিনে যুক্ত হব এবং নিজেদেরকে প্রতিবন্ধকতা ও অন্ধকার থেকে মুক্ত করব।

এর আগে সকাল ১০টার দিকে প্রশাসন ভবন চত্বরে ঢাক-ঢোল পিটিয়ে দিনের কর্মসূচি উদ্বোধন করেন উপাচার্য। পরে সেখান থেকে বর্ণাঢ্য মঙ্গল শোভাযাত্রা বের হয়ে ক্যাম্পাসের গুরুত্বপূর্ণ সড়ক প্রদক্ষিণ করে বটতলায় সমবেত হয়।

এসময় উপস্থিত ছিলেন উপ-উপাচার্য অধ্যাপক ড. মাহবুবুর রহমান, কোষাধ্যক্ষ অধ্যাপক ড. আলমগীর হোসেন ভূঁইয়া এবং রেজিস্ট্রার (ভারপ্রাপ্ত) এইচ এম আলী হাসান’সহ প্রমুখ।

এছাড়াও শোভাযাত্রায় অনুষদ, বিভাগ, হল, বিভিন্ন পর্যায়ের শিক্ষক, কর্মকর্তা, কর্মচারী ও ছাত্র-ছাত্রী, বিভিন্ন সমিতি, পরিষদ, ফোরাম, ইসলামী বিশ্ববিদ্যালয় ল্যাবরেটরি স্কুল এন্ড কলেজ, বিভিন্ন ছাত্র সংগঠন এবং সামাজিক ও সাংস্কৃতিক সংগঠন অংশগ্রহণ করেন।

উল্লেখ্য, বাংলা নববর্ষকে বরণ করে নিতে টানা চারদিন ধরে কাজ করেছে বিশ্ববিদ্যালয়ের চারুকলা বিভাগের শিক্ষার্থীরা। মঙ্গল শোভাযাত্রায় গ্রাম-বাংলার প্রতিচ্ছবি ফুটিয়ে তুলতে আঁকছেন নানা রকম ছবি। এছাড়া ২০ ফিট উচ্চতার বিশাল পাখিসহ কাগজের হরেক রকমের ফুলও তৈরি করতে দেখা যায় তাদের।


সর্বশেষ সংবাদ