শাবিপ্রবিতে পরিসংখ্যানের আন্তর্জাতিক সেমিনার কাল

  © সংগৃহীত

শাহজালাল বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের পরিসংখ্যান বিভাগের উদ্যোগে আন্তর্জাতিক সেমিনার ও স্ট্যাটফেস্ট আগামীকাল শনিবার (১১ মার্চ) শুরু হতে যাচ্ছে। গতকাল বৃহস্পতিবার ( ০৯ মার্চ) রাতে গণমাধ্যমে প্রেরিত এক সংবাদ বিজ্ঞপ্তিতে সেমিনারের সাধারণ সম্পাদক ও একই বিভাগের অধ্যাপক ড. মোঃ জামাল উদ্দিন এ তথ্য নিশ্চিত করেন।

বিজ্ঞপ্তিতে উল্লেখ করা হয়, আগামী ১১-১২ ফেব্রুয়ারি পরিসংখ্যান বিভাগ প্রথমবারের মত আন্তর্জাতিক সেমিনার ও স্ট্যাটফেস্ট ২০২৩ আয়োজন করতে যাচ্ছে। এ অনুষ্ঠানে বিভাগের বর্তমান ছাত্রছাত্রীবৃন্দ কুইজ প্রতিযোগিতা, প্রোবলেম সলভিং ও পোস্টার প্রতিযোগিতায় অংশগ্রহণ করবে। এতে ৫০টি পোস্টার প্রদর্শনী করা হবে এবং শিক্ষার্থীরা নিজেদের মধ্যে প্রতিযোগিতা করবে। দুই দিনব্যাপি আয়োজিত এ অনুষ্ঠানে আহ্বায়ক হিসেবে অধ্যাপক ড. মোঃ জাকির হোসেন, সাধারণ সম্পাদক হিসেবে অধ্যাপক ড. মোঃ জামাল উদ্দিন দায়িত্ব পালন করবেন।

আরও পড়ুন: অ্যালামনাইয়ের প্রোগ্রামে রাজনীতিকরণ, ক্ষোভ ওবায়দুল কাদেরের

সংবাদ বিজ্ঞপ্তিতে জানানো হয়, উদ্বোধনী অনুষ্ঠানে পরিসংখ্যান বিভাগের বিভাগীয় প্রধান অধ্যাপক ড. রহমত আলীর সভাপতিত্বে প্রধান অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ফরিদ উদ্দিন আহমেদে উপস্থিত থাকবেন। বিশেষ অতিথি হিসেবে বিশ্ববিদ্যালয়ের কোষাধ্যক্ষ অধ্যাপক ড. মো. আনোয়ারুল ইসলাম এবং ভৌত বিজ্ঞান অনুষদের ডিন অধ্যাপক ড. সৈয়দ বদিউজ্জামান ফারুক উপস্থিত থাকবেন। 

এছাড়া কীনোট স্পিকার হিসেবে উপস্থিত থাকবেন ভারতের দ্যা আসাম রয়্যাল গ্লোবাল ইউনিভার্সিটির রয়্যাল স্কুল অব অ্যাপ্লায়েড এন্ড পিউর সায়েন্সেস এর এমিরেটাস অধ্যাপক ড. দিলীপ সি. নাথ, আইসিডিডিআরবি’র হেলথ সিস্টেমস এন্ড পপুলেশন স্টাডিজ বিভাগের এমিরেটাস সায়েন্টিস্ট ড. আব্দুর রাজ্জাক, ভারতের গৌহাটি ইউনিভার্সিটির পরিসংখ্যানের অধ্যাপক ড. কিশোর কে. দাস এবং বাংলাদেশ পরিসংখ্যান ব্যুরোর আদমশুমারি শাখার পরিচালক মো. দিলদার হোসেন। এছাড়া অনুষ্ঠানে দেশী ও বিদেশী গবেষকরা নিজেদের গবেষণাপত্র উপস্থাপনা করবেন বলেও বিজ্ঞপ্তিতে জানানো হয়।


সর্বশেষ সংবাদ