বিশ্বকাপকে ঘিরে জবিতে ব্রাজিলিয়ান সমর্থকদের উম্মাদনা 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্রাজিল সমর্থক
জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্রাজিল সমর্থক  © টিডিসি ফটো

দরজায় কড়া নাড়ছে বিশ্বকাপ, এই বিশ্বকাপের উম্মাদনা ছড়িয়ে পড়েছে জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্রাজিল সমর্থকদের মধ্যে। আজ বৃহস্পতিবার( ১৭ নভেম্বর)  দুপুর ২ টায় বিশ্ববিদ্যালয়ের ক্যাম্পাসে আয়োজন করে গেট টুগেদার। যেখানে অংশগ্রহণ করে কয়েক শতাধিক শিক্ষার্থী। 

র‍্যালির মধ্য দিয়ে শুরু হয় তাদের কার্যক্রম। র‍্যালিটি রফিক ভবন থেকে শুরু করে পুরো ক্যাম্পাস প্রদক্ষিণ করে। এসময় ব্রাজিল ব্রাজিল স্লোগানে মুখরিত ছিল পুরো ক্যাম্পাস। অতঃপর ব্রাজিলের পতাকার আদলে তৈরি করা একটি কেক কাটা হয়। 

আরও পড়ুন: প্রায় ২৩শ’ ক্যাডার পদে নিয়োগে ৪৫তম বিসিএসের বিজ্ঞপ্তি এ মাসেই 

জগন্নাথ বিশ্ববিদ্যালয় ব্রাজিল সমর্থক গোষ্ঠীর সভাপতি সাজ্জাদ হোসাইন ইহসান বলেন, জগন্নাথ বিশ্ববিদ্যালয়ের যদি একটা মাত্র কোন ফুটবল দল থাকে তার নাম ব্রাজিল। বিশ্বকাপের এই উল্লাস পুরা ক্যাম্পাসে ছড়িয়ে দিতে এবং ব্রাজিলের ফ্যান দের অস্তিত্ব জানান দিতেই আমাদের এই আয়োজন। 

আরেক শিক্ষার্থী প্রথম সরকার পার্থ বলেন, ফুটবল আমাদের একটা আবেগের জায়গা। আমরা ব্রাজিলিয়ান ভক্তরা ফুটবলের এই উম্মাদনা আজ পুরো ক্যাম্পাসের ছড়িয়ে দিয়েছি। আমরা আশাবাদি আমাদের যে ষষ্ঠ বিশ্বকাপ এবার আমরা নিতে পারবো। 

তৃতীয় বর্ষের শিক্ষার্থী সবুজ বলেন, বিশ্বের বুকে ব্রাজিল সমর্থকরা হলো একটা ব্রান্ড। ব্রাজিল ভক্তরা যেভাবে ফুটবলকে নিয়ে উম্মাদনা করতে পারে অন্য কোন দলের পক্ষে এটা করা সম্ভব নয়। শুধু জগন্নাথ বিশ্ববিদ্যালয়ে নয় পুরা পৃথিবীতেই ব্রাজিলিয়ান ভক্তরা বিশ্বকাপের সময় এলেই বিশ্বকাপ জমিয়ে তোলে। 

এর আগে গতকাল রাতে তারা রফিক ভবনে দুইটি ব্রাজিলের বড় পতাকা টানায় এবং ব্রাজিল দলের ১০ জন স্টার খেলোয়াড়দের ফেস্টুন পুরা ক্যাম্পাসে লাগিয়ে দেয়, ফেস্টুন গুলোর স্পনসর করেন ফিল্মিজম।


সর্বশেষ সংবাদ