নবীনদের বরণ করে নিলো ইডেন মহিলা কলেজ

ওরিয়েন্টেশন ক্লাস
ওরিয়েন্টেশন ক্লাস   © টিডিসি ফটো

ঢাকা বিশ্ববিদ্যালয় (ঢাবি) অধিভুক্ত রাজধানীর সরকারি ইডেন মহিলা কলেজের স্নাতক প্রথম বর্ষের শিক্ষার্থীদের নবীন বরণ ও ওরিয়েন্টেশন ক্লাস অনুষ্ঠিত হয়েছে। আজ (মঙ্গলবার) ১ নভেম্বর সকাল ১০টা থেকে উৎসবমুখর পরিবেশে নবীন শিক্ষার্থীদের বরণ করে নিয়েছেন বিভাগের শিক্ষক-অগ্রজরা।

সকাল থেকেই দেখা গেছে আনন্দ এবং উচ্ছ্বাস ভরা মুখে নবীনরা ক্যাম্পাসে প্রবেশ করছেন। তাদের পদচারণায় মুখরিত হয়ে উঠে পুরো ইডেন ক্যাম্পাস। জাতীয় সংগীত এবং শপথ পাঠের মধ্য দিয়ে শুরু হয় আনুষ্ঠানিকতা। অনুষ্ঠানের উদ্বোধন করেন কলেজ অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য্য।

শিক্ষার্থীদের জন্য স্ব স্ব বিভাগে ছিলো নানা ধরনের আয়োজন। প্রতিটি ক্লাস রুম সাজানো হয় বাহারি বেলুন এবং ফুল দিয়ে। সাংস্কৃতিক অনুষ্ঠান গান, কবিতা, নৃত্য সহ বিভিন্ন আয়োজনে মুখরিত ছিলো ক্যাম্পাস।

কলেজ অধ্যক্ষ সুপ্রিয়া ভট্টাচার্য্য নবীনদের উদ্দেশ্যে বলেন, কলেজ বা বিভাগের যে সকল নিয়ম গুলো রয়েছে সে গুলো সঠিক ভাবে মেনে চলবে, নিয়মিত ক্লাস করবে। বিভাগ এবং ক্যাম্পাস পরিষ্কার পরিচ্ছন্ন রাখবে।

আরও পড়ুন: রাজশাহী বিশ্ববিদ্যালয়ে র‌্যাগিং নিষিদ্ধ

ঢাবির নিয়ম অনুযায়ী শিক্ষার্থীদের ৭৫ শতাংশ ক্লাস করার জন্য গুরুত্বারোপ করে বিভিন্ন পরীক্ষা এবং এসাইনমেন্ট সহ সকল বিষয় মেনে চলার জন্য শিক্ষার্থীদের আহ্বান জানান তিনি। 

সামিয়া সুলতানা রিয়া নামের এক নবীন শিক্ষার্থী বলেন, প্রথমত ইডেনে ভর্তি হতে পেরে আমি খুবই আনন্দিত। মনে হচ্ছে স্বপ্ন পূরণে আরো একধাপ এগিয়েছি। আমাদের জন্য আজকে এতো সুন্দর করে আয়োজন করা হয়েছে। ক্লাস রুম গুলো সাজানো দেখে সত্যি অসাধারণ লাগছে। আমাদের শিক্ষকরা অনেক বেশি আন্তরিক এবং সব মিলিয়ে আজকের ওরিয়েন্টেশন ক্লাসটি খুবই ভালো লেগেছে।

বিশ্ববিদ্যালয় জীবনের প্রথম দিনে এসে রাষ্ট্রবিজ্ঞান বিভাগের শিক্ষার্থী জান্নাতুল মুসরাত জাবিন বলেন, ইডেন মহিলা কলেজের ক্যাম্পাসের পরিবেশ আমার কাছে অনেক ভাল লেগেছে। ডিপার্টমেন্টের শিক্ষক ও সিনিয়র আপুরা অনকে আন্তরিক। আশা করছি ইডেন থেকে অনেক ভাল কিছু করতে পারবো। নেতিবাচক দিকগুলো বাদ দিয়ে ইতিবাচক দিক গুলো নিয়ে এগিয়ে যেতে পারব। ইনশাআল্লাহ!

প্রসঙ্গত, আগামীকাল সকাল ৯টা থেকে যথারীতি ক্লাস শুরু হবে।


সর্বশেষ সংবাদ