অ্যামাজনে যোগ দিলেন হাবিপ্রবির খায়রুল

খায়রুল বাসার
খায়রুল বাসার  © সংগৃহীত

হাজী মোহাম্মদ দানেশ বিজ্ঞান ও প্রযুক্তি বিশ্ববিদ্যালয়ের (হাবিপ্রবি) সাবেক শিক্ষার্থী খায়রুল বাসার। সম্প্রতি তিনি সফটওয়্যার ডেভেলপমেন্ট ইঞ্জিনিয়ার হিসেবে নিয়োগ পান বিখ্যাত ই-কমার্স প্রতিষ্ঠান অ্যামাজনে। খায়রুলকে গত ২৬ জুলাই ই-মেইলের মাধ্যমে বিষয়টি নিশ্চিত করে অ্যামাজন কর্তৃপক্ষ। অতঃপর তিনি গত ৪ অক্টোবর যোগ দেন। 
 
খায়রুল বাশার হাবিপ্রবির সিএসই বিভাগের ১৩ সেশনের শিক্ষার্থী ছিলেন। তিনি নাটোরের নলডাঙ্গা এলাকার বাসিন্দা। তিনি জার্মানির বার্লিনের ক্যাপগেমিনি ইঞ্জিনিয়ারিং এ সফটওয়্যার ইঞ্জিনিয়ার হিসেবে কাজ করেছিলেন অ্যামাজনে যোগ দেওয়ার আগে।  

আরও পড়ুন: শিক্ষকের পা ছুঁয়ে শ্রদ্ধা জানালেন তথ্যমন্ত্রী

তিনি জানান, আমার বেশ ভালো লাগছে। এই সুযোগকে কাজে লাগিয়ে নিজের সর্বোচ্চ দক্ষতা দিয়ে কাজ করার চেষ্টা করবো এবং বিশ্ববিদ্যালয়ের সুনাম বজায় রাখবো। সেই সাথে আশা করছি সামনে বিশ্বের বড় বড় সব প্রতিষ্ঠানে আমাদের বিশ্ববিদ্যালয়ের গ্র্যাজুয়েটরা কাজ করার সুযোগ পাবে।

খায়রুল বাশার অনুজদের উদ্দেশ্যে জানান, পরামর্শ থাকবে শুধুমাত্র সিজিপিএ'র দিকে ফোকাস না করে শেখার দিকে মনোযোগ দেওয়ার। প্রবলেম সলভ করার অভ্যাস গড়ে তুলতে হবে এবং সবচেয়ে গুরুত্বপূর্ণ বিষয় হলো, কমিউনিকেশন স্কিল বাড়াতে হবে।   

অ্যামাজনে দেওয়া ইন্টারভিউয়ের সম্পর্কে জানতে চাইলে তিনি জানান, মৌখিক পরীক্ষার মাধ্যমে ইন্টারভিউয়ের প্রক্রিয়া শুরু হয় এবং এরপর অনলাইন অ্যাসেসমেন্ট হয়েছে। এরপর ফোন স্ক্রিন ইন্টারভিউ এবং সবশেষে ভার্চুয়াল অনসাইটের চার ধাপের মৌখিক পরীক্ষার মাধ্যমে ইন্টারভিউয়ের পুরো প্রক্রিয়াটি সম্পন্ন হয়।

তার এই সাফল্যে আনন্দিত হাবিপ্রবির শিক্ষক-শিক্ষার্থীরা।


সর্বশেষ সংবাদ