জুনিয়র ইন্সট্রাক্টরদের ভাইভা নিয়ে মামলা, ফল পিছিয়ে যাওয়ার শঙ্কা

লোগো
লোগো  © ফাইল ছবি

কারিগরি শিক্ষা অধিদপ্তরের আওতাধীন সরকারি পলিটেকনিক ইনস্টিটিউট ও টেকনিক্যাল স্কুল অ্যান্ড কলেজে জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগের মৌখিক পরীক্ষা নিয়ে আদালতে মামলা দায়ের করা হয়েছে। এর ফলে মৌখিক পরীক্ষার ফল তৈরির কাজ পিছিয়ে যেতে পারে।

বুধবার (২৯ মে) সরকারি কর্ম কমিশনের (পিএসসি) একাধিক দায়িত্বশীল সূত্র দ্যা ডেইলি ক্যাম্পাসকে এ তথ্য জানিয়েছেন।

নাম অপ্রকাশিত রাখার শর্তে পিএসসির এক কর্মকর্তা জানান, জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষার যাবতীয় কাগজপত্র গোছানোর কাজ চলছে। এটি শেষ হওয়ার পর সেগুলো আইটি শাখায় পাঠানো হবে। আইটি শাখা থেকে পরবর্তীতে ফল তৈরির কাজ শুরু হবে।

কতদিনের মধ্যে জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষার ফল প্রকাশ করা হতে পারে এমন প্রশ্নের জবাবে ওই কর্মকর্তা আরও জানান, জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষা নিয়ে আদালতে একটি মামলা হয়েছে। মামলার রায় না আসা পর্যন্ত ফল প্রকাশ করা সম্ভব হবে না। কাজেই কবে ফল প্রকাশ করা সম্ভব হবে সে বিষয়ে এখনই কিছু বলা যাচ্ছে না।

এর আগে গত ৪ ফেব্রুয়ারি থেকে জুনিয়র ইন্সট্রাক্টরদের মৌখিক পরীক্ষা শুরু হয়। কয়েক ধাপে অনুষ্ঠিত হওয়া এ পরীক্ষা গত ২৭ মে শেষ হয়েছে।

জানা গেছে, পলিটেকনিক ইনস্টিটিউট ও টিএসসিতে ৪৪ ক্যাটাগরিতে ৩ হাজার ২০০ জুনিয়র ইন্সট্রাক্টর নিয়োগ দেওয়া হবে। এজন্য ৭ হাজার ৪০০ প্রার্থীর কাছে ২০২৩ সালের মে মাসে কাগজপত্র জমা নেয় পিএসসি। প্রথম দুই ধাপে প্রায় ৫ হাজার ৮০০ প্রার্থীর মৌখিক পরীক্ষা নেওয়া হয়। শেষ ধাপে এক হাজার ৬০০ প্রার্থীর ভাইভা নিয়েছে পিএসসি।

 

সর্বশেষ সংবাদ