৪৩তম বিসিএসের ফল হতে পারে চলতি মাসে: পিএসসি চেয়ারম্যান

পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন
পিএসসি চেয়ারম্যান সোহরাব হোসাইন  © ফাইল ছবি

৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার খাতায় পুনর্মূল্যায়নের কাজ চলমান রয়েছে। আমরা চেষ্টা করছি দ্রুত সময়ের মধ্যে খাতা দেখার কাজ শেষ করতে। আশা করছি চলতি মে মাসে এই বিসিএসের ফল প্রকাশ করতে পারব।

গতকাল বুধবার নিজ কার্যালয়ে দ্যা ডেইলি ক্যাম্পাসকে দেওয়া এক সাক্ষাৎকারে এ কথা বলেন সরকারি কর্ম কমিশনের (পিএসসি) চেয়ারম্যান মো. সোহরাব হোসাইন।

তিনি বলেন, আমরা সম্পূর্ণ নির্ভুলভাবে লিখিত পরীক্ষার ফল প্রকাশ করতে চাই। কোনো প্রার্থী যেন কোনো অভিযোগ তুলতে না পারেন সেজন্য খাতাগুলো পুনর্মূল্যায়ন করা হচ্ছে। সেজন্য ফল প্রকাশে কিছুটা বিলম্ব হচ্ছে।

পিএসসি চেয়ারম্যান বলেন, আমরা তড়িঘড়ি করে ফল প্রকাশ করতে চাই না। কারণ ফল প্রকাশে কোনো ভুল হলে আইনি জটিলতায় পড়তে হবে। কোনো প্রার্থী যদি ১০ বছর পরও অভিযোগ তোলে তখন এটি নিয়ে বড় ধরনের সমস্যায় পড়তে হবে। আমরা চাই না ফল নিয়ে কোনো ঝামেলা হোক। তাই পুঙ্খানুপুঙ্খভাবে ৪৩তম বিসিএসের ফল পুনর্মূল্যায়ন করা হচ্ছে।

সোহরাব হোসাইন আরও বলেন, ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষার ফল প্রকাশের সুনির্দিষ্ট কোনো তারিখ বলা সম্ভব নয়। তবে আমরা চেষ্টা করছি চলতি মে মাসের মধ্যে ফল প্রকাশ করার। আশা করছি মে মাসের মধ্যে ফল প্রকাশ করতে পারবো।

তথ্যমতে, ২০২২ সালের ২৪ জুলাই থেকে ৪ আগস্ট পর্যন্ত ৪৩তম বিসিএসের লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। ঢাকা, চট্টগ্রাম, রাজশাহী, খুলনা, বরিশাল, সিলেট, রংপুর ও ময়মনসিংহ কেন্দ্রে একযোগে এ পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষায় অংশ নেন ১৫ হাজার ২২৯ জন প্রার্থী। 

এর আগে ওই বছরের ২০ জানুয়ারি ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষার ফল প্রকাশ করা হয়। ২০২১ সালের ২৯ অক্টোবর ৪৩তম বিসিএসের প্রিলিমিনারি পরীক্ষা অনুষ্ঠিত হয়েছিল। ৪৩তম বিসিএসে আবেদন জমা পড়েছিল ৪ লাখ ৩৫ হাজার ১৯০টি। 

৪৩তম বিসিএসের বিজ্ঞপ্তি অনুযায়ী এ বিসিএসে বিভিন্ন ক্যাডারে ১ হাজার ৮১৪ জন কর্মকর্তা নিয়োগ দেওয়া হবে। এর মধ্যে প্রশাসন ক্যাডারে ৩০০ জন, পুলিশ ক্যাডারে ১০০, পররাষ্ট্র ক্যাডারে ২৫, শিক্ষা ক্যাডারে ৮৪৩, অডিটে ৩৫, তথ্যে ২২, ট্যাক্সে ১৯, কাস্টমসে ১৪ ও সমবায়ে ১৯ জন নিয়োগ দেওয়া হবে। 


সর্বশেষ সংবাদ