পুলিশ ভেরিফিকেশনেই আটকা বিজেসির ১৫তম ব্যাচের নিয়োগ

বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস
বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস  © ফাইল ফটো

নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশের পর ১৫ মাস, ফলাফল প্রকাশের পরও পার হয়েছে সাত মাস। তারপরও সম্পন্ন হয়নি ১৫তম বাংলাদেশ জুডিসিয়াল সার্ভিস পরীক্ষা (বিজেএস) সুপারিশপ্রাপ্তদের নিয়োগ।

তিন ধাপে পরীক্ষা দিয়ে উত্তীর্ণ হয়ে সহকারী জজ হিসেবে নিয়োগের সুপারিশ পাওয়ার পরও প্রজ্ঞাপন না হওয়ায় চাকরিতে যোগ দিতে পারছেন না ১০৩ জন প্রার্থী। পুলিশ যাচাই প্রতিবেদনে আটকে আছে বিজেসির ১৫তম ব্যাচ। 

জুডিশিয়াল সার্ভিস কমিশন বলছে, পুলিশের ভেরিফিকেশন প্রতিবেদন পেলেই নিয়োগ সম্পন্ন হবে। তবে কবে নাগাদ প্রতিবেদন জমা দেওয়া হবে, সে সম্পর্কে তথ্য দিতে রাজি হয়নি পুলিশের বিশেষ শাখা (এসবি)।

বিজেএসসির ওয়েবসাইটের তথ্য বলছে, ১৫তম বিজেএসের মাধ্যমে সহকারী জজ নিয়োগের জন্য গত বছরের ১২ মে নিয়োগ বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। বিজেএস কমিশন গত বছরই প্রিলিমিনারি ও লিখিত পরীক্ষা নেয়। এ বছর মৌখিক পরীক্ষা শেষে গত ২৪ জানুয়ারি চূড়ান্ত ফল প্রকাশ করা হয়। এতে ১০৩ জনকে নিয়োগের জন্য সুপারিশ করা হয়। কিন্তু এখনও গেজেট না হওয়ায় চাকরিতে যোগ দিতে পারছেন না চূড়ান্ত প্রার্থীরা।

এ প্রসঙ্গে জুডিশিয়াল সার্ভিস কমিশনের সদস্য অধ্যাপক ড. সীমা জামান বলেন, ১৫তম বিজেএস পরীক্ষায় অংশগ্রহণকারীদের মৌখিক পরীক্ষা হয়েছে। নিয়োগের জন্য সুপারিশও করা হয়েছে। এখন পুলিশ ভেরিফিকেশন চলছে। পুলিশের যাচাই প্রতিবেদন শেষ হলেই প্রজ্ঞাপন জারি করা হবে।

এদিকে কিছুদিন আগে ১৬তম বিজেএস পরীক্ষার মৌখিক পরীক্ষার বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়েছে। সেখান থেকে জানা যায়, সেপ্টেম্বরে শুরু হচ্ছে মৌখিক পরীক্ষা। কিন্তু ১৫তম বিজেএসের প্রজ্ঞাপনের কোনো লক্ষণ দেখা যাচ্ছে না। এক্ষেত্রে দুই ব্যাচ একসঙ্গে নিয়োগের জন্য অপেক্ষমাণ থাকার সম্ভাবনা দেখা দিয়েছে।


সর্বশেষ সংবাদ