দারুল ইহসানের সনদে নিয়োগপ্রাপ্তদের স্থগিতাদেশ প্রত্যাহার দাবি

দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদে নিয়োগপ্রাপ্তদের স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি
দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদে নিয়োগপ্রাপ্তদের স্থগিতাদেশ প্রত্যাহারের দাবি  © সংগৃহীত

দারুল ইহসান বিশ্ববিদ্যালয়ের সনদে নিয়োগপ্রাপ্তদের স্থগিতাদেশ প্রত্যাহার ও এমপিওভুক্তির দাবিতে মানববন্ধন করেছে দারুল ইহসান বিশ্ববিদ্যালয় সনদের এমপিওবঞ্চিত ফোরাম। সোমবার (২০ ডিসেম্বর) জাতীয় প্রেস ক্লাবের সামনে এক মানববন্ধন এ দাবি করা হয়।

মানববন্ধনে দারুল ইহসান বিশ্ববিদ্যালয় সনদের এমপিও বঞ্চিত ফোরামের আহ্বায়ক মোহাম্মদ ছিয়ামুল হক বলেন, আমরা চাই স্থগিতাদেশ দ্রুত প্রত্যাহার হোক। একইসঙ্গে আমাদের এমপিওভুক্তি করারও দাবি জানাই।

আরও পড়ুন: র‌্যাগিংয়ে জড়িত শিক্ষার্থীর ছাত্রত্ব বাতিল করবে রাবি

তিনি বলেন, ২০১৬ সালের ১৩ এপ্রিল দারুল ইহসান বিশ্ববিদ্যালয় আদালত কর্তৃক বন্ধ ঘোষিত হয়। রায়ে বিশ্ববিদ্যালয় হতে অর্জিত সনদ অবৈধ ঘোষিত না হওয়ায় এবং এ বিষয়ে কোনো বাধানিষেধ না থাকায় শিক্ষা মন্ত্রণালয় ২০১৮ সালের ২৮ আগস্ট এ সনদে নিয়োগপ্রাপ্তদের এমপিওভুক্তির আদেশ দেয়। কিন্তু এর পরদিনই (২৯ আগস্ট) আদেশটি স্থগিত করা হয়। ওই স্থগিতাদেশ বহাল রেখে ব্যক্তি বিশেষকে অব্যাহতভাবে এমপিওভুক্ত করা হচ্ছে বলে অভিযোগ করেন তিনি।

তিনি আরও বলেন, সঙ্গত কারণেই আমাদের মনে প্রশ্ন জাগে, অন্যদের যদি এমপিওভুক্ত করা যায়; তাহলে একই বিষয়ে আমাদের কেন এমপিওভুক্ত করা যাবে না?

আরও পড়ুন: যেসব বিষয় গুগলে সার্চ করলে হতে পারে বিপদ

মানববন্ধনে দুই দফা দাবি বাস্তবায়নের অনুরোধ জানান আয়োজকরা। দাবি দুটি হলো- ২০১৮ সালের ২৯ আগস্ট জারি করা স্থগিতাদেশ প্রত্যাহার এবং ওই বছরের ২৮ আগস্ট জারি করা এমপিওভুক্তির আদেশ বাস্তবায়ন।

মানববন্ধন ও আলোচনা সভায় আরও উপস্থিত ছিলেন- দারুল ইহসান বিশ্ববিদ্যালয় সনদের এমপিও বঞ্চিত ফোরামের যুগ্ম আহ্বায়ক মো. আব্দুল হামিদ, সদস্য সচিব মো. মনিরুল ইসলাম, কোষাধ্যক্ষ মো. বাদল মন্ডল, সদস্য কায়েস উদ্দিন, আব্দুর রশিদ, মোস্তাফিজুর রহমান, সাইফুল ইসলাম প্রমুখ।


সর্বশেষ সংবাদ