বিইউবিটিতে ‘এনভিশনিং ফিউচার বাংলাদেশ’ শীর্ষক কর্মশালা 

বিইউবিটিতে ‘এনভিশনিং ফিউচার বাংলাদেশ’ শীর্ষক কর্মশালা 
বিইউবিটিতে ‘এনভিশনিং ফিউচার বাংলাদেশ’ শীর্ষক কর্মশালা   © টিডিসি ফটো

বাংলাদেশ ইউনিভার্সিটি অব বিজনেস অ্যান্ড টেকনোলজি বিইউবিটি এবং a2i (Aspire to Innovate), গণপ্রজাতন্ত্রী বাংলাদেশ সরকারের যৌথ উদ্যোগে ‘এনভিশনিং ফিউচার বাংলাদেশ’ শীর্ষক একটি কর্মশালা অনুষ্ঠিত হয়। সোমবার (১৩ নভেম্বর) বিশ্ববিদ্যালয়টির ক্যাম্পাসে এ কর্মশালার আয়োজন করা হয়।

প্রথম সেশনটি আইসিটি বিভাগের a2i প্রোগ্রামের ক্যাপাসিটি ডেভেলপমেন্ট এক্সপার্ট মোঃ সহিদুল ইসলাম দক্ষতার সাথে পরিচালন করেন এবং দ্বিতীয় সেশনটি পরিচালনা করেন মোহাম্মদ সালাহউদ্দিন, ডেপুটি সেক্রেটারি এবং আইসিটি ডিভিশনের a2i প্রোগ্রামের প্রজেক্ট অ্যানালিস্ট।

উভয় প্রশিক্ষকই বিইউবিটি’র শিক্ষার্থীদের বাংলাদেশের সম্ভাব্য ভবিষ্যৎ কর্ম দক্ষতা (soft skills) এবং স্মার্ট বাংলাদেশ বিনির্মাণের বিষয়ে অবগত করেন । উপস্থিত  আলোচকগণ বিইউবিটি-এর ছাত্র-ছাত্রীদের একটি সমৃদ্ধ ভবিষ্যৎ কর্মজীবন এবং আগামী বছরগুলিতে বাংলাদেশের সার্বিক অগ্রগতির জন্য তাদের প্রস্তুতি কেমন হবে তা বিস্তারিতভাবে আলোচনা করেন।

কর্মশালায় বিভিন্ন বিভাগের ১০২ জন শিক্ষার্থী অংশ নেয়। বিইউবিটি উপাচার্য প্রফেসর ড. মোহাম্মদ ফৈয়াজ খান, উপ-উপাচার্য প্রফেসর ড. মোঃ আলী নূর, কোষাধ্যক্ষ প্রফেসর ড. মোঃ আলী আহমেদ, IQAC এর পরিচালক প্রফেসর শান্তি নারায়ণ ঘোষ এবং ক্যারিয়ার গাইডেন্সের পরিচালক ড. মোহাম্মদ মাসুদুর রহমান উক্ত কর্মশালায় উপস্থিত ছিলেন।

উভয় সেশনের উপস্থাপনা করেন মেসবাহুল হাসান, ডেপুটি ডিরেক্টর, ক্যারিয়ার গাইডেন্স অফিস, বিইউবিটি।


সর্বশেষ সংবাদ