মাদ্রাসার ফান্ডের টাকা নিয়ে সংঘর্ষ, গুলিবিদ্ধ ২০

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © সংগৃহীত

সরকারি মাদ্রাসার ফান্ডের টাকা নিয়ে সদ্য বিলুপ্ত কমিটির সভাপতির লোকজনের সঙ্গে গ্রামবাসীর সংঘর্ষ হয়েছে। এ সময় গুলিবিদ্ধ ২০ জনসহ অর্ধশতাধিক আহত হয়েছেন। শনিবার (০৭ সেপ্টেম্বর) দুপুর ১২টার দিকে সুনামগঞ্জের দিরাই উপজেলার রায়বাঙ্গালী গ্রামে এ সংঘর্ষ হয়।

ঘণ্টাব্যাপী এ সংঘর্ষে গুরুতর আহত জুয়েল মিয়া (৩৬), সুমন মিয়া (৩২), আব্দুল আউয়াল (৪০), রঞ্জু মিয়া (৩৮), আলমগীর (২৫), মুজিবুর রহমান (৬০), ফাররদীন মিয়া (২৫), সাবেল মিয়া (২৫), সাহাবুদ্দিন (৪০),  আনোয়ার হোসেন (৪২), রোজিনা বেগম (৪০), রাবেয়া বেগমকে (৪৫) সিলেট এমএজি ওসমানী মেডিকেল কলেজ  হাসপাতালে পাঠানো হয়েছে। অন্যদের দিরাই উপজেলা ও জগন্নাথপুর উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করা হয়েছে।

পুলিশ সূত্রে জানা যায়, রায়বাঙ্গালী গ্রামের আব্দুল মালিকের কাছে আলিয়া মাদ্রাসার তহবিলের জমা রাখা টাকা চাওয়াকে কেন্দ্র করে একই গ্রামের ইউপি সদস্য মনু মিয়ার লোকজনের সঙ্গে বিরোধ দেখা দেয়। এ নিয়ে শনিবার দুপুরে মাদ্রাসার হল রুমে বৈঠকে বসেন এলাকাবাসী। বৈঠকের এক পর্যায়ে উভয়পক্ষের লোকজন সংঘর্ষে জড়িয়ে পড়ে। সংঘর্ষে নারীসহ ১২ জন গুলিবিদ্ধ হন। এ সময় আহত হন আরও ৩৮ জন। 

দিরাই উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সের আবাসিক মেডিকেল অফিসার রায়হান উদ্দিন বলেন, গুলিবিদ্ধসহ গুরুতর আহতদের সিলেট ওসমানী মেডিকেল কলেজ হাসপাতালে প্রেরণ করা হয়েছে।

দিরাই থানার ওসি ইখতিয়ার উদ্দীন চৌধুরী বলেন, সংঘর্ষের খবর পেয়ে সেনাবাহিনী ও পুলিশের একটি দল ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে। অভিযোগের ভিত্তিতে ব্যবস্থা নেওয়া হবে।


সর্বশেষ সংবাদ