গবি অগ্নিসেতুর সভাপতি শ্রাবস্তী, সম্পাদক লাবণ্য

শ্রাবস্তী সরকার ও লাবণ্য তরফদার
শ্রাবস্তী সরকার ও লাবণ্য তরফদার  © টিডিসি ফটো

‘আঁধারে বাঁধ অগ্নিসেতু/দুর্দিনের এই দুর্গ শিরে উড়িয়ে দে তোর বিজয় কেতন।’ রবীন্দ্রনাথ ঠাকুরের লেখা এই উক্তিকে মধ্যমণি করে সেবা ও সাংস্কৃতিক চর্চায় অগ্নিসেতু সাংস্কৃতিক পরিষদ (গণ বিশ্ববিদ্যালয় শাখা) গুটি গুটি পায়ে ৫ম বর্ষে পদার্পণ করলো। এরই ধারাবাহিকতায় ৪র্থ কার্যনির্বাহী কমিটি ঘোষণা করেছে সংগঠনটি।

বুধবার (১৯ অক্টোবর) গণ বিশ্ববিদ্যালয় সাংবাদিক সমিতির (গবিসাস) কার্যালয়ে শ্রাবস্তী সরকারকে সভাপতি এবং লাবণ্য তরফদারকে সাধারণ সম্পাদক করে ১৫ সদস্য বিশিষ্ট কমিটি ঘোষণা করা হয়।

শিক্ষক উপদেষ্টা শহীদ মল্লিক এবং নাসিমা আক্তারের অনুমতিক্রমে, অগ্নিসেতু দেয়াল পত্রিকার সম্পাদক অরুপ দাস শ্যাম কমিটি ঘোষণা করেন। এসময় আরো উপস্থিত ছিলেন অগ্নিসেতু গণ বিশ্ববিদ্যালয়ের প্রতিষ্ঠাতা সভাপতি হোসাইনুল আরেফিন সেতু, তৃতীয় কমিটির সভাপতি মঞ্জুরুল মিঠু ও সাধারণ সম্পাদক সানজিদা সিঁথি।

কমিটিতে স্থান পাওয়া অন্যান্যরা হলেন, সহ-সভাপতি: সজল সিংহ, জয় সরকার, কথা সাহা, সাংগঠনিক সম্পাদক কাবিদ খান দীপ, অর্থ সম্পাদক  ফাইজু ফয়েজ নীদ, দপ্তর সম্পাদক আশরাফুল ইসলাম লিংকন, প্রচার সম্পাদক নাহিদ হাসান, সাংস্কৃতিক সম্পাদক রাকিবুল ইসলাম শাওন, ক্রীড়া সম্পাদক আরিফুল ইসলাম এবং কার্যকরী সদস্য সালমান শাহ, সাবরিনা ইসলাম অথৈ, আব্দুল্লাহ, নিজাম ইসলাম হৃদয়।

আরও পড়ুন: পুলিশ ভেরিফিকেশন ফরম স্বরাষ্ট্রে পাঠাল শিক্ষা মন্ত্রণালয়

এ সময় সদ্য বিদায়ী সভাপতি মঞ্জুরুল মিঠু বলেন, নতুন কমিটির সকলের প্রতি আহ্বান থাকবে অগ্নিসেতুর পূর্বের সকল ধারাবাহিকতা বজায় রাখবে। আমি আশাবাদী বর্তমান কমিটি আরো বেশি কাজ করবে। গণ বিশ্ববিদ্যালয়ে অন্যতম একটা সংগঠন হিসেবে অগ্নিসেতুর নাম থাকবে।

সাহিত্য ও সাংস্কৃতি বিষয়ক পত্রিকা অগ্নিসেতু সাংস্কৃতিক পরিষদের গণ বিশ্ববিদ্যালয় শাখার ৪র্থ নব নির্বাচিত কমিটিকে অভিনন্দন জানিয়েছে বিশ্ববিদ্যালয়ের শিক্ষক, প্রশাসনিক কর্মকতা এবং বিভিন্ন বিশ্ববিদ্যালয়ের সাংস্কৃতিক সংগঠনগুলো।

উল্লেখ্য, ২০১৭ সালের ২৬ ডিসেম্বর বেসরকারি বিশ্ববিদ্যালয়ের শিক্ষার্থীদের দ্বারা পরিচালিত সাহিত্য ও সংস্কৃতি বিষয়ক পত্রিকা অগ্নিসেতু সাংস্কৃতিক পরিষদ গণ বিশ্ববিদ্যালয়ে যাত্রা শুরু করে। সেই থেকে গত পাঁচ বছর ধরে সাহিত্য বিষয়ক এবং সাংস্কৃতিক কার্যক্রম তারা সাফল্যের সাথে অব্যাহত রাখে ।


সর্বশেষ সংবাদ