শুক্র-শনিবার বন্ধ থাকবে প্রাথমিক বিদ্যালয়ও

প্রাথমিক বিদ্যালয়েও দুদিনের ছুটির বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে
প্রাথমিক বিদ্যালয়েও দুদিনের ছুটির বিষয়ে নির্দেশনা দেয়া হয়েছে  © ফাইল ছবি

দেশের স্কুল-কলেজগুলোর মত সরকারি প্রাথমিক বিদ্যালয়গুলোতেও সপ্তাহে শুক্রবার ও শনিবার ছুটি থাকবে। সোমবার (২২ আগস্ট) প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানানো হয়েছে। অবিলম্বে এ সিদ্ধান্ত কার্যকর হবে।

বিজ্ঞপ্তিতে বলা হয়েছে, সরকারি প্রাথমিক বিদ্যালয়সমূহ (শুক্র ও শনিবার) সপ্তাহে ০২   দুইদিন বন্ধ থাকবে। এছাড়া বর্তমানে বৃহস্পতিবার অর্ধদিবস ক্লাসের পরিবর্তে পূর্ণদিবস ক্লাস অনুষ্ঠিত হবে।

এর আগে এদিন বিকেলে দেশের সব ধরনের স্কুল-কলেজের ছুটি দুদিন করে প্রজ্ঞান জারি করে কর্তৃপক্ষ। প্রজ্ঞাপনে বলা হয়েছে, চলমান পরিস্থিতি বিবেচনায় বিদ্যুৎ ও জ্বালানি সাশ্রয়ের নিমিত্তে মাধ্যমিক ও উচ্চ শিক্ষা অধিদপ্তরের আওতাধীন শিক্ষা প্রতিষ্ঠানসমূহ শুক্রবার ও শনিবার বন্ধ থাকবে।

আরও পড়ুন: পাবলকি বিশ্ববিদ্যালয়ে আলাদাভাবে ছুটি বাড়ছে না

প্রজ্ঞাপনে বিশ্ববিদ্যালয়সমূহকে স্ব-স্ব কর্তৃপক্ষের সিদ্ধান্তক্রমে এ বিষয়ে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের জন্য নির্দেশক্রমে অনুরোধ করা হয়েছে।

বিশ্ববিদ্যালয়ের ছুটির বিষয়ে জানতে চাইলে ঢাকা বিশ্ববিদ্যালয়ের উপাচার্য অধ্যাপক ড. মো. আখতারুজ্জামান বলেন, বিশ্ববিদ্যালয়ে আগে থেকেই সপ্তাহে (শুক্রবার-শনিবার) দুদিন একাডেমিক কার্যক্রমন বন্ধ থাকছে। বিদ্যুৎ সাশ্রয়ে সরকারি অফিসের সময়সূচিও কমানো হয়েছে শুনেছি। এ বিষয়ে আমরাও আগামীকাল সিদ্ধান্ত নেব।


সর্বশেষ সংবাদ