রাতের মধ্যেই প্রাথমিকের সংশোধিত বৃত্তি পরীক্ষার ফল

শিক্ষার্থী
শিক্ষার্থী  © ফাইল ফটো

প্রাথমিকের বৃত্তি পরীক্ষার সংশোধিত ফলাফল আজ বুধবার রাতের মধ্যেই প্রকাশ করা হবে। সংশ্লিষ্টদের আজ রাতের মধ্যে ফল প্রকাশের জন্য কঠোর নির্দেশনা দেওয়া হয়েছে।

গতকাল মঙ্গলবার দুপুর ১টায় প্রাথমিকের বৃত্তি পরীক্ষার ফলাফল প্রকাশ করা হয়। ফল প্রকাশের মাত্র ৪ ঘণ্টা পর কারিগরি ত্রুটি দেখিয়ে প্রকাশিত ফলাফল স্থগিত করা হয়।

প্রাথমিক শিক্ষা অধদপ্তর সূত্রে জানা গেছে, বৃত্তি পরীক্ষার সংশোধিত ফলাফল স্লটে বসানোর কাজ শেষ হয়েছে। রাত ১২টার মধ্যে ফলাফল প্রকাশ করা হবে। ফল প্রকাশ না করে সংশ্লিষ্টদের অধিদপ্তর থেকে না যাওয়ার নির্দেশনা দেওয়া হয়েছে।

জানতে চাইলে প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের সিনিয়র সিস্টেস অ্যানালিস্ট অনুজ কুমার রায় দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, সংশোধিত ফলাফল প্রকাশের কাজ শেষ পর্যায়ে। সন্ধ্যার মধ্যে ফল প্রকাশের কথা থাকলেও সেটি সম্ভব হবে না। তবে আশা করছি রাত ১১টা ১২টার মধ্যে ফল প্রকাশ করতে পারব।

এ প্রসঙ্গে প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয় যুগ্ম সচিব (প্রশাসন) মোছা. নূরজাহান খাতুন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, বৃত্তি পরীক্ষার সংশোধিত ফল আজ রাতেই প্রকাশ করা হবে। আমরা ফলাফলের চুলচেরা বিশ্লেষণ করছি। রাত ১২টার মধ্যেই ফল প্রকাশ করা হবে বলেও জানান তিনি।

এর আগে মঙ্গলবার সন্ধ্যায় অধিদপ্তরের মহাপরিচালক শাহ রেজওয়ান হায়াতের সই করা এক প্রেস বিজ্ঞপ্তিতে বলা হয়, কারিগরি ত্রুটির কারণে প্রাথমিক বৃত্তি ২০২২ এর ফলাফল পুনঃযাচাইয়ের প্রয়োজনীয়তা অনুভূত হওয়ায় অদ্য প্রকাশিত প্রাথমিক বৃত্তির ফলাফল স্থগিত করা হলো। বুধবার দুপুরে পুনরায় এ ফলাফল প্রকাশিত হবে। প্রাথমিক ও গণশিক্ষা মন্ত্রণালয়ের ওয়েবসাইট ও প্রাথমিক শিক্ষা অধিদপ্তরের ওয়েবসাইটে এ ফলাফল প্রকাশ করা হবে।


সর্বশেষ সংবাদ