ছাত্রদল সভাপতি-সম্পাদকের ফেসবুক আইডি হ্যাক

ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক
ছাত্রদল সভাপতি ও সাধারণ সম্পাদক

জাতীয়তাবাদী ছাত্রদলের সভাপতি মো. ফজলুর রহমান খোকন এবং সাধারণ সম্পাদক ইকবাল হোসেন শ্যামলের ব্যাক্তিগত ফেসবুক আইডি হ্যাকড হয়েছে। এ বিষয়ে থানায় পৃথক সাধারণ ডায়েরি (জিডি) করেছেন তারা। ছাত্রদলের কাউন্সিল হওয়ার পরপরই তাদের ফেসবুক আইডি হ্যাক করা হয় বলে জানিয়েছেন তারা। 

ছাত্রদল সভাপতির জিডির আবেদন কপি সূত্রে জানা যায়, গত ১ সেপ্টেম্বর থেকে বিভিন্ন সময় তার আইডি হ্যাকের চেষ্টা করা হয়। অপরদিকে সাধারণ সম্পাদকের জিডির আবেদনে উল্লেখ করা হয়, গত ১৫ সেপটম্বর থেকে বিভিন্ন সময় আইডি হ্যাকের চেষ্টা করা হয়। তাই ভবিষ্যতে অনাকাঙ্খিত ঘটনা এড়াতে ছাত্রদল সভাপতি-সম্পাদক উভয়ই যথাক্রমে গত ৫ ও ৬ অক্টোবর তেজগাঁ শিল্পাঞ্চল থানায় সাধারণ ডায়েরী করার আবেদন করেন।

এদিকে ছাত্রদলের সাধারণ সম্পাদকের নামে চালু থাকা ফেসবুক আইডি থেকে বিতর্কিত মন্তব্য নিয়ে সামাজিক যোগাযোগ মাধ্যমে ইতোমধ্যে আলোচনা-সমালোচনা চলছে। অভিযুক্ত ফেসবুক আইডি ভিজিট করে বিতকির্ত মন্তব্য দেখা যায়- ‘‘ভারতের দালালেরা, হুশিয়ার সাবধান। ৭৫ এর হাতিয়ার, গর্জে উঠুক আরেকবার’’।

এ মন্তব্য নিয়ে ছাত্রলীগ থেকে সদ্য সাধারণ সম্পাদকের পদ হারানো গোলাম রাব্বানী এবং ঢাকা বিশ্ববিদ্যালয়ের হাজী মুহম্মদ মুহসীন হল ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক মেহেদী হাসান সানীসহ ছাত্রলীগের অনেক নেতা ফেসবুকে এর প্রতিবাদ জানিয়েছেন। এছাড়া শ্যামলসহ ছাত্রদলের নেতাকর্মী ঢাকা বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে এলে পেটানোর হুমকিও দিয়েছেন।

এসব বিষয়ে জানতে শ্যামলের সঙ্গে যোগাযোগ করা হলে অভিযুক্ত ফেসবুক আইডিটি তার নয় বলে দাবি করেছেন। তিনি বলেন, ওই আইডি আমার নয়। এই আইডি কিছুদিন আগে নতুন করে খুলে অন্য কেউ চালাচ্ছে। এছাড়া আমার নিজের ফেসবুক একাউন্টও হ্যাক হয়েছে। সেটি জানিয়ে তেজগাঁও শিল্পাঞ্চল থানায় গত ৬ অক্টোবর একটি জিডি করা হয়েছে। জিডি নং ২৯০।

ছাত্রদল সভাপতি খোকন দ্যা ডেইলি ক্যাম্পাসকে বলেন, ছাত্রদলের কাউন্সিল হওয়ার পরপরই আমাদের ফেসবুক আইডি হ্যাক করে ঘোলা পানিতে মাছ ধরার চক্রান্তে লিপ্ত একটি অশুভ শক্তি। ছাত্ররাজনীতির সার্বিক পরিস্থিতি এমনিতেই কাঙ্খিত অবস্থায় নেই। আইডি হ্যাক এবং বেনামি আইডি থেকে উদ্দেশ্যপ্রণোদিত বার্তা-গুজব ছড়িয়ে অনাকাঙ্খিত পরিস্থিতি তৈরির পায়তারা চলছে। বিষয়টি ইতোমধ্যে আইনশৃঙ্খলা বাহিনীকে অবহিত করেছি। অপরাধীদের বিরুদ্ধে ব্যবস্থা নিতেও অনুরোধ করেছি। এ ধরণের বিভ্রান্তিতে পা না দিতে সকলের প্রতি আহবানও জানান তিনি। 


সর্বশেষ সংবাদ