মেয়ের বিয়ের কার্ড বিতরণ করছিলেন বাবা, হঠাৎ গুলি কেড়ে নিল প্রাণ

বিয়ে
বিয়ে  © প্রতিকী ছবি

মেয়ের বিয়ের কার্ড বিতরণ করতে গিয়ে ইসরায়েলি সেনাদের গুলিতে নিহত হয়েছেন এক ফিলিস্তিনি বাবা। শুক্রবার (১৯ আগস্ট) ইসরায়েল অধিকৃত জর্দান নদীর পশ্চিম তীরের তুবাস শহরে এ ঘটনা ঘটে। জানা যায়, শুক্রবার ভোরে তুবাস গ্রামে অভিযান চালায় ইসরায়েলি বাহিনী।

ফিলিস্তিনি বার্তা সংস্থা ওয়াফা এক প্রতিবেদনে জানায়, শুক্রবার তুবাস শহরের একটি মসজিদ থেকে ফজরের নামাজ আদায় করে বের হওয়ার পর ইসরায়েলি সেনারা সালাহ তৌফিক সাফতা নামের ওই ফিলিস্তিনি বাবাকে মাথায় গুলি করে। পরে তাকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করানো হলে সেখানে চিকিৎসাধীন অবস্থায় মারা যান তিনি।

আগামী ২৬ আগস্ট তার মেয়ের বিয়ের দিন ঠিক হয়েছিল। সে উপলক্ষে বিয়ের কার্ডও বিতরণ করছিলেন তিনি।

আরও পড়ুন: ক্যান্সারে আক্রান্ত বাবার শেষ ইচ্ছায় হাসপাতালেই বিয়ে মেয়ের (ভিডিও)।

ঘটনাস্থলের সিসিটিভি ভিডিও ফুটেজে দেখা গেছে, সাফতা একটি স্টোরে প্রবেশ করার আগ মুহূর্তে গুলিবদ্ধি হন। তিনি সে সময় নিরস্ত্র অবস্থায় ছিলেন।

ফিলিস্তিনি স্বাস্থ্য মন্ত্রণালয় জানিয়েছে, শুক্রবার ৫৮ বছর বয়সি সাফতাকে মাথায় গুলিবিদ্ধ অবস্থায় উদ্ধার করে হাসপাতালে ভর্তি করা হয় এবং সেখানে তিনি মারা যান।

তবে ইসরায়েলি সেনাবাহিনী দাবি করছে, তুবাস গ্রামে অভিযান চালানোর সময়, বেশ কয়েকজন সশস্ত্র লোক মোলোটভ ককটেল নিক্ষেপ করে এবং বাহিনীকে লক্ষ্য করে গুলি চালালে পাল্টা জবাবে তারা গুলি ছুড়ে।

সূত্র: আল-জাজিরা


সর্বশেষ সংবাদ