শিক্ষকের পানির পাত্র ছোঁয়ায় পিটুনি, প্রাণ গেল ছাত্রের

ভারতের শিক্ষকের পিটুনিতে মারা গেছে এক ছাত্র
ভারতের শিক্ষকের পিটুনিতে মারা গেছে এক ছাত্র  © প্রতিকী ছবি

পানির পাত্র ছোঁয়ায় এক দলিত ছাত্রকে পিটিয়ে হত্যার অভিযোগ উঠেছে শিক্ষকের বিরুদ্ধে। এ ঘটনা ঘটেছে ভারতের রাজস্থানের জালোর জেলার একটি বেসরকারি স্কুলে। এ ঘটনায় গ্রেফতার করা হয়েছে অভিযুক্ত শিক্ষককে। 

সংবাদ সংস্থা সূত্রে আনন্দবাজার পত্রিকা জানিয়েছে, জেলার সুরানা গ্রামের একটি স্কুলে পানির পাত্রে হাত দিয়েছিল ইন্দ্র মেঘওয়াল নামে ৯ বছরের ওই ছাত্র। গত ২০ জুলাই এর তার জেরেই চালি সিংহ নামে ওই শিক্ষক মারধর করেন বলে অভিযোগ উঠেছে। ছাত্রটিকে গুজরাতের আহমেদাবাদের একটি হাসপাতালে ভর্তি করা হয়। শনিবার তার মৃত্যু হয়।

এ ঘটনায় গ্রেফতার অভিযুক্ত শিক্ষকের বিরুদ্ধে খুন ও এসসিএসটি আইনে মামলা হয়েছে। এ ঘটনায় তদন্ত শুরু করেছে রাজ্যের শিক্ষা দফতর। জালোরের পুলিশ সুপার হর্ষবর্ধন আগারওয়াল জানিয়েছেন, ছাত্রটিকে বেধড়ক মারধর করা হয়েছে। পানির পাত্র ছোঁয়ায় মারধর কি না, সেটি খতিয়ে দেখা হচ্ছে।

আরো পড়ুন: হত্যা নাকি আত্মহত্যা— সেই শিক্ষিকার লাশ দেখে যা বলছে পুলিশ

ছাত্রের বাবা দাবি করেছেন, তাঁর ছেলের মুখ ও কানে আঘাতের চিহ্ন রয়েছে। মারের কারণে অজ্ঞান হয়ে গিয়েছিল সে। তিনি আরও জানান, ছেলেকে প্রথমে জেলা হাসপাতালে ভর্তি করানো হয়। পরে উদয়পুরের হাসপাতালে স্থানান্তরিত করা হয়। কিন্তু অবস্থার উন্নতি না হওয়ায় তাকে আহমেদাবাদের হাসপাতালে ভর্তি করা হয়।

এ ঘটনায় দুঃখপ্রকাশ করেছেন রাজস্থানের মুখ্যমন্ত্রী অশোক গহলৌত। টুইটারে লিখেছেন, শিক্ষকের মারে ছাত্রের মৃত্যুর ঘটনা দুর্ভাগ্যজনক। অভিযুক্তের বিরুদ্ধে মামলা হয়েছে।


সর্বশেষ সংবাদ