একসঙ্গে উচ্চমাধ্যমিক পরীক্ষা, সেরা ১০ জনে স্থান পেলেন যমজ দু’বোন

যমজ দুই বোন স্নেহা ঘোষ ও সোহা ঘোষ
যমজ দুই বোন স্নেহা ঘোষ ও সোহা ঘোষ  © হিন্দুস্তান টাইমস

ভারতের পশ্চিমবঙ্গের উচ্চমাধ্য়মিক পরীক্ষায় নজরকাড়া রেজাল্ট করেছেন অনেকে। এর মধ্যে নজর কাড়লেন স্নেহা ঘোষ ও সোহা ঘোষ নামে যমজ দুই বোন। সোহার থেকে এক মিনিটের ছোট স্নেহা। তার প্রাপ্ত নম্বর ৪৯৩। আর সোহা পেয়েছে ৪৮৭।

মেধা তালিকায় চতুর্থ স্থানে স্নেহা। আর  উচ্চমাধ্য়মিকের মেধা তালিকার দশম স্থানে রয়েছে সোহা। দু’জনই চন্দননগরের কৃষ্ণভাবিনী নারী শিক্ষা মন্দিরের ছাত্রী। তাদের বাড়ি চুঁচুড়ার গরবাটি ষষ্ঠীতলায়। মেধাবী দুই ছাত্রীর এ সাফল্যে খুশি তাদের আত্মীয়-স্বজন, বন্ধু-বান্ধবসহ সবাই।

কোচবিহারের সুনীতি আকাদেমির ছাত্রী প্রতীচী রায় তালুকদার যত নম্বর পেয়েছে স্নেহাও তাই পেয়েছে। তবে তার বোন এক মিনিটের বড় হলেও কিছুকম নম্বর পেয়েছে। তার প্রাপ্ত নম্বর ৪৮৭। 

আরো পড়ুন: স্নাতকোত্তর-পিএইচডিতে স্কলারশিপ দিচ্ছে অস্ট্রেলিয়ান ন্যাশনাল ইউনিভার্সিটি, থাকছে ৪০ লাখ টাকা

পরিবারের সদস্যরা আশাও করেনি যে, তাদের বাড়ির মেয়েদের নাম মেধা তালিকায় থাকবে। কিন্তু তাই হয়েছে। স্নেহার নাম প্রথমে ঘোষণা করা হয়। এতে আনন্দে কেঁদে ফেলেন তিনি। এরপর অধীর অপেক্ষা। কিছুক্ষণ পরই তার বোনের নাম ঘোষণা করা হয়।

একই বাড়িতে দু’জনের এ সাফল্যে খুশি পরিবারের সবাই। প্রায় কাছাকাছি নম্বর পেয়ে তারা কে কী হতে চায়, সেটাও বড় প্রশ্ন। তারা দুজনেই একই বিষয় নিয়ে পড়তে চান। অর্থনীতি নিয়ে স্নাতক স্তরে পড়তে চান তারা। এ দুই বোনের ফলাফল ঘিরে আলোচনা চলছে পুরো রাজ্যজুড়ে।

 

সর্বশেষ সংবাদ