দেড় মাস পর পরীক্ষায় বসছেন বুয়েটের শিক্ষার্থীরা, টার্ম ফাইনালের পুনঃনির্ধারিত রুটিন প্রকাশ

বুয়েট
বুয়েট  © ফাইল ফটো

প্রায় দেড় মাস পর বাংলাদেশ প্রকৌশল বিশ্ববিদ্যালয়ের (বুয়েট) একাডেমিক কার্যক্রম পুরোপুরি সচল হচ্ছে। সাধারণ শিক্ষার্থীদের দাবি মেনে নেওয়ার আশ্বাসের প্রেক্ষিতে এই পরীক্ষায় বসার বিষয়ে সম্মত হন তারা। এরই পরিপ্রেক্ষিতে রবিবার (৫ মে) সব ব্যাচের টার্ম ফাইনাল পরীক্ষার পুনঃনির্ধারিত রুটিন প্রকাশ করেছে বুয়েট প্রশাসন।

টার্ম ফাইনাল পরীক্ষার পুনঃনির্ধারিত রুটিনে দেখা গেছে, আগামী ১১ মে থেকে সব ব্যাচের শিক্ষার্থীরা বুয়েটের টার্ম ফাইনাল পরীক্ষায় শুরু হবে, যা চলবে ৬ জুন পর্যন্ত।

পুনঃনির্ধারিত এই রুটিন অনুযায়ী ২০২২-২০২৩ শিক্ষাবর্ষের লেভেল-১/টার্ম-১, লেভেল-২/টার্ম-১, লেভেল-৩/টার্ম-১, লেভেল-৪/টার্ম-১ এবং ২০২১-২০২২ শিক্ষাবর্ষের লেভেল-৪/টার্ম-২, লেভেল-৫/টার্ম-২ এর শিক্ষার্থীরা অংশগ্রহণ করবেন।

আরও পড়ুন: একাডেমিক কার্যক্রমে ফিরছেন বুয়েট শিক্ষার্থীরা, স্থগিত পরীক্ষার তারিখ ঘোষণা

বুয়েটে সাধারণত সব ব্যাচের টার্ম ফাইনাল পরীক্ষা একসঙ্গে শুরু হয়। পরীক্ষার পুরো সময়টাতে কোনো ব্যাচেরই ক্লাস থাকে না। গত ৩০ মার্চ থেকে বুয়েটে টার্ম ফাইনাল পরীক্ষা শুরুর কথা ছিল। কিন্তু ক্যাম্পাসে ছাত্ররাজনীতির বিরুদ্ধে চলমান আন্দোলনের অংশ হিসেবে ঈদের আগে ও পরে ধারাবাহিকভাবে পরীক্ষা বর্জন করেন বুয়েটের সব ব্যাচের শিক্ষার্থীরা। এর ফলে টার্ম ফাইনাল পরীক্ষা স্থগিত করতে বাধ্য হয় বুয়েট প্রশাসন। গত ২০ এপ্রিল এই পরীক্ষা স্থগিতের ঘোষণা দেয়া হয়।

এদিকে, একাডেমিক কার্যক্রমে ফেরার জন্য ৩০ এপ্রিল বিভিন্ন ব্যাচ ও বিভাগের শ্রেণি-প্রতিনিধিদের সঙ্গে এ বিষয়ে আলোচনায় বসে বুয়েট প্রশাসন। সেখানে এ সিদ্ধান্ত নেয়ার পর হয় গত রবিবার টার্ম ফাইনাল পরীক্ষার রিশিডিউল প্রকাশ করা হয়।


সর্বশেষ সংবাদ