প্রক্সি দিয়ে লিখিত পরীক্ষা, মৌখিকে গিয়ে ধরা

স্বাস্থ্য সহকারী পদে নিয়োগ

আটক ৩ পরীক্ষার্থী
আটক ৩ পরীক্ষার্থী  © সংগৃহীত

অন্যজনকে দিয়ে (প্রক্সি) লিখিত পরীক্ষা দিলেও মৌখিক পরীক্ষা দিতে এসে ধরা পড়লেন আসল ৩ পরীক্ষার্থী। স্বাস্থ্য সহকারী পদের মৌখিক পরীক্ষা দিতে এসে এমন ঘটনা ঘটেছে চট্টগ্রাম সিভিল সার্জন কার্যালয়ে।

বুধবার (৮ মে) সিভিল সার্জন কার্যালয়ে ভাইভা বোর্ডে ওই ৩ পরীক্ষার্থীকে আটক করা হয়। পরে তাদের কোতোয়ালি থানা পুলিশে হস্তান্তর করে কর্তৃপক্ষ।

আটকরা হলেন– চট্টগ্রামের বাঁশখালী উপজেলার কাথারিয়া এলাকার জয়নাল আবেদীন চৌধুরী, চন্দনাইশ উপজেলার পশ্চিম কেশুয়া এলাকার মো. জাবেদ এবং লোহাগাড়া উপজেলার সুখছড়ি এলাকার রনি দাশ। 

সিভিল সার্জন কার্যালয় সূত্র জানায়, গত ৩ মে স্বাস্থ্য সহকারী পদে লিখিত পরীক্ষা অনুষ্ঠিত হয়। সে পরীক্ষায় এই তিন পরীক্ষার্থীর হয়ে অংশ নেন অন্য তিনজন। পরীক্ষার প্রবেশপত্রে ছবি জালিয়াতি করে পার পেয়ে যান ওই ৩ ভুয়া পরীক্ষার্থী। একই প্রবেশপত্রে আবার নিজেদের ছবি বসিয়ে গতকাল মৌখিক পরীক্ষা দিতে আসেন আসল তিনজন। কিন্তু বিপত্তি বাধে স্বাক্ষরে। লিখিত ও মৌখিক পরীক্ষার উপস্থিতির স্বাক্ষরে মিল না পাওয়ায় ধরা পড়ে যান তারা। 

সিভিল সার্জন কার্যালয়ের জেলা স্বাস্থ্য তত্ত্বাবধায়ক সুজন বড়ুয়া বলেন, স্বাস্থ্য সহকারীর মৌখিক পরীক্ষা দিতে আসা তিন পরীক্ষার্থীর আচরণ সন্দেহজনক মনে হয় ভাইভা বোর্ডের কাছে। যে কারণে এক পর্যায়ে তাদের চ্যালেঞ্জ করা হয়। পরে পরীক্ষা-সংক্রান্ত যাবতীয় তথ্য-উপাত্ত যাচাই করে তিনজনের বিরুদ্ধে জালিয়াতির প্রমাণ পাওয়া যায়। এর পর ওই ৩ জনকে থানা পুলিশের হাতে তুলে দেওয়া হয়েছে। প্রাথমিক জিজ্ঞাসাবাদে আটককৃতরা দোষ স্বীকার করেছেন। এর আগে গত ৩ মে একই পদের লিখিত পরীক্ষায় অন্যের হয়ে প্রক্সি দিতে এসে পরীক্ষা চলাকালে আটক হন আব্দুর রউফ নামে এক যুবক।


সর্বশেষ সংবাদ