হাত বিচ্ছিন্ন ইসরায়েলি জিম্মির ভিডিও প্রকাশ

গোল্ডবার্গ-পোলিন
গোল্ডবার্গ-পোলিন  © সংগৃহীত

ফিলিস্তিনের স্বাধীনতাকামী গোষ্ঠী হামাস হার্স গোল্ডবার্গ পোলিন নামের হাত বিচ্ছিন্ন এক ইসরায়েলি-আমেরিকান জিম্মির ভিডিও প্রকাশ করেছে। ভিডিওটিতে দেখা যাচ্ছে, ২৩ বছর বয়সী ওই জিম্মির একটি হাতের কনুই পর্যন্ত নেই। এ সময় গোল্ডবার্গকে বলতে শোনা যাচ্ছে, আমি ইসরায়েল সরকারের প্রতি অনুরোধ করছি আমাকে গাজা থেকে মুক্ত করে নিয়ে যান।

ভিডিওটিতে কোনো তারিখ উল্লেখ না থাকলেও তাকে বলতে শোনা যাচ্ছে, গাজায় প্রায় ২০০ দিন ধরে বন্দি আছেন তিনি। তাই ধারণা করা হচ্ছে ভিডিওটি কয়েকদিন আগে ধারণ করা হয়েছে। গোল্ডবার্গ-পোলিনকে গত ৭ অক্টোবর রে’ইমের সুপারনোভা পার্টি থেকে ধরে নিয়ে যান হামাসের যোদ্ধারা।

টাইমস অব ইসরায়েল এক প্রতিবেদনে জানিয়েছে, হামাসের যোদ্ধারা ৭ অক্টোবর ইসরায়েলের বিভিন্ন অবৈধ বসতিতে যখন হামলা চালান তখন একটি আশ্রয়কেন্দ্রে তিনিসহ কয়েকজন আশ্রয় নেন। ওই সময় সেটির ভেতর গ্রেনেড ছোড়া হয়। ওই গ্রেনেডের আঘাতে গোল্ডবার্গ আহত হন বলে ধারণা করা হয়। আহত অবস্থাতেই তাকে হামাসের সদস্যরা গাজায় নিয়ে যান। সেখানে তাকে চিকিৎসা দেওয়া হয়।

হামাস এর আগেও জিম্মিদের বিভিন্ন ভিডিও প্রকাশ করেছিল। ইসরায়েলের পক্ষ থেকে বলা হয়, সাধারণ ইসরায়েলিদের মানসিক পীড়া দিতে প্রায়ই এ ধরনের ভিডিও প্রকাশ করে হামাস।


সর্বশেষ সংবাদ