ইলন মাস্ককে গাজা সফরের আমন্ত্রণ জানালো হামাস

ইলন মাস্ক
ইলন মাস্ক  © সংগৃহীত

সামাজিক যোগাযোগমাধ্যম এক্স-এর সিইও ইলন মাস্ককে ইসরাইলি বোমাবর্ষণের ফলে সৃষ্ট ধ্বংসযজ্ঞ দেখতে গাজা উপত্যকা পরিদর্শনের আমন্ত্রণ জানিয়েছে হামাস। বুধবার (২৯ নভেম্বর) কাতারভিত্তিক সংবাদমাধ্যম আল-জাজিরার এক প্রতিবেদনে এ তথ্য জানানো হয়েছে।

প্রতিবেদনে বলা হয়, গাজাভিত্তিক ফিলিস্তিনি প্রতিরোধ আন্দোলন হামাসের একজন সিনিয়র কর্মকর্তা মার্কিন ধনকুবের ইলন মাস্ককে মঙ্গলবার গাজা উপত্যকা পরিদর্শনের আমন্ত্রণ জানিয়েছেন।

হামাসের ঊর্ধ্বতন ওই কর্মকর্তা বলেন, আমরা তাকে গাজার জনগণের বিরুদ্ধে সংঘটিত গণহত্যা ও ধ্বংসযজ্ঞের পরিধি দেখার জন্য গাজা সফরের আমন্ত্রণ জানাচ্ছি। হামাসের ঊর্ধ্বতন কর্মকর্তা ওসামা হামদান বৈরুতে এক সংবাদ সম্মেলনে ইলন মাস্ককে এ আমন্ত্রণ জানান।

আরও পড়ুন: পড়ালেখার পাশাপাশি বাবার দোকানও সামলান নবম শ্রেণির তানজিলা

গত সোমবার ইলন মাস্ক ৭ অক্টোবর হামলার ঘটনাস্থল পরিদর্শন করতে ইসরাইলে যান। এর পরিপ্রেক্ষিতে তাকে গাজা উপত্যকা পরিদর্শনের আমন্ত্রণ জানানো হয়।

এদিকে ইসরায়েল ও হামাসের মধ্যকার চলমান যুদ্ধবিরতির ৫ম দিনে আরও ১২ জিম্মি এবং ৩০ ফিলিস্তিনি বন্দি মুক্তি পেয়েছে। ইসরায়েল জানিয়েছে, হামাস তাদের আরও ১২ জন জিম্মিকে মুক্তি দিয়েছে এবং মুক্তির পর তারা গাজা ছেড়ে ইসরায়েলে এসে পৌঁছেছেন। এদের মধ্যে দুইজন থাই নাগরিক আছেন।

উভয় পক্ষ যুদ্ধবিরতি ৪৮ ঘণ্টা বাড়াতে একমত হওয়ার পর মঙ্গলবার ছিল হামাস ও ইসরায়েলের মধ্যকার সাময়িক যুদ্ধবিরতির পঞ্চম দিন। যুদ্ধবিরতি শুরুর পর এ পর্যন্ত গাজা থেকে মোট ৮১ জন জিম্মি মুক্তি পেয়ে ইসরায়েলে ফিরে গেছেন। এর মধ্যে ৬১ জন ইসরায়েলের নাগরিক এবং তারা সবাই নারী ও শিশু।


সর্বশেষ সংবাদ