সিরিয়ার বিমানবন্দরে ইসরায়েলের বিমান হামলা

বিমান হামলা। প্রতীকী ছবি।
বিমান হামলা। প্রতীকী ছবি।   © সংগৃহীত

এবার সিরিয়ায় বিমান হামলা চালাল ইসরায়েল। সিরিয়ার রাজধানী দামেস্ক ও উত্তরাঞ্চলীয় শহর আলেপ্পোর দুটি বিমানবন্দরে এই হামলা চালানো হয়। আজ বৃহস্পতিবার সিরিয়ার রাষ্ট্রীয় টেলিভিশন এই খবর জানিয়েছে। হামলার পর বিমানবন্দর দুটি এখন কার্যত বন্ধ হয়ে গেছে। 

সিরিয়ার চ্যানেল শাম এফএম জানিয়েছে, হামলার জবাবে দেশটির আকাশ প্রতিরক্ষা ব্যবস্থা সচল করা হয়েছে এবং বিমানবন্দর দুটির অভ্যন্তরীণ ও আন্তর্জাতিক সব ফ্লাইট বাতিল করা হয়েছে।

এ বিষয়ে এক প্রতিবেদনে ভারতীয় এনডিটিভি জানায়, ইসরায়েলকে মোকাবিলায় ইরানের প্রেসিডেন্ট ইব্রাহিম রাইসি সিরিয়ার প্রেসিডেন্ট বাশার আল-আসাদকে ফোন করে সহযোগিতা চেয়েছেন। ওই ফোন কলের কয়েক ঘণ্টার মধ্যেই সিরিয়ার দুটি বিমানবন্দরে হামলা চালিয়েছে ইসরায়েল। 

এর আগে সিরিয়ায় এক দশকেরও বেশি সময়ের যুদ্ধ চলাকালীন ইসরায়েল অসংখ্যবার দেশটিতে বিমান হামলা চালিয়েছে। মূলত ইরান-সমর্থিত গেরিলা বাহিনী এবং হিজবুল্লাহ যোদ্ধাদের অবস্থান লক্ষ্য করে ওই হামলাগুলো চালানো হয়েছে। ইসরায়েলি হামলার কারণে এর আগেও বেশ কয়েকবার সিরিয়ার সরকার নিয়ন্ত্রিত আলেপ্পো ও দামেস্কের বিমানবন্দরের ফ্লাইট বন্ধ হয়ে যাওয়ার নজির আছে। সর্বশেষ হামলার ঘটনাটি ঘটেছে হামাসের সঙ্গে সংঘাত শুরুর ষষ্ঠ দিনের মাথায়। 


সর্বশেষ সংবাদ