পবিত্র রমজান মাসেও গাজায় ইসরায়েলের বিমান হামলা

ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েল
ফিলিস্তিনের গাজা উপত্যকায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েল  © রয়টার্স

গাজা উপত্যকায় বিমান হামলা শুরু করেছে ইসরায়েল। স্থানীয় সময় বৃহস্পতিবার মধ্যরাতে এ হামলা শুরু হয়। ইসরায়েলের প্রধানমন্ত্রী বেনিয়ামিন নেতানিয়াহুর অভিযোগ, লেবানন থেকে ৩০টির বেশি রকেট ছোড়া হয়েছে। এর জবাবে গাজা উপত্যকায় বিমান হামলা চালিয়েছে তাদের বাহিনী।

একটি ভিডিও বার্তায় নেতানিয়াহু বলেন, তাঁর দেশে আক্রমণের জন্য চড়া মূল্য দিতে হবে। এরপরই বিমান হামলা চালানো হয়েছে। পবিত্র রমজান মাসে ইসরায়েলি বিমান হামলার পর গাজায় অনেক বিস্ফোরণের খবর পাওয়া গেছে। কয়েকটি বাড়ি ক্ষতিগ্রস্ত হয়েছে। তবে হতাহতের খবর পাওয়া যায়নি।

গাজার দুটি টানেল ও সামরিক স্থাপনায় হামলা চালানো হয়েছে বলে জানিয়েছে ইসরায়েলি সেনাবাহিনী। হামলায় হামাসের প্রশিক্ষণ স্থাপনা ক্ষতিগ্রস্ত হয়েছে বলে ধারণা করা হচ্ছে। সেনাবাহিনীর দাবি, লেবাননের দক্ষিণাঞ্চল থেকে অন্তত ৩০টি রকেট ছোড়া হয়। এর মধ্যে ১৫টি আইরন ডোমের মাধ্যমে ধ্বংস করা হয়েছে।

এর আগে গত বুধবার দ্বিতীয় রাতের মতো পবিত্র আল-আকসা মসজিদে অভিযান চালায় ইসরায়েলি পুলিশ। অভিযানকালে তারা মুসল্লিদের লক্ষ্য করে সাউন্ড গ্রেনেড ও রাবার বুলেট ছোড়ে। এ সময় পুলিশের সঙ্গে ফিলিস্তিনি মুসল্লিদের সংঘর্ষ হয়।


সর্বশেষ সংবাদ