লটারি কিনে কোটিপতি ১১ নারী

কেরালা স্টেট লটারি
কেরালা স্টেট লটারি  © লোগো

হরিয়ানার পারাপ্পানানগাদি পৌরসভায় ময়লা ও আবর্জনা পরিশোধন বিভাগে কাজ করতেন ১১ নারী। দারিদ্রতার সাথে সংগ্রাম করেই প্রতিটা দিন পার করছিলেন। তবে রাতারাতি তাদের অবস্থার পরিবর্তন ঘটিয়ে দিয়েছে একটা লটারি।

মাত্র  ২৫০ টাকার লটারি কিনে কোটি টাকার পুরষ্কার জিতেছেন তারা। ভারতীয় সংবাদমাধ্যম এনডিটিভি বৃহস্পতিবার (২৭ জুলাই) এক প্রতিবেদনে তুলে ধরেছে ওই ১১ নারীর রাতারাতি ভাগ্য পরিবর্তনের গল্প।

এনডিটিভি তাদের প্রতিবেদনে জানিয়েছে, কয়েক সপ্তাহ আগে ২৫০ রুপির একটি লটারির টিকেট কেনার সিদ্ধান্ত নেন হরিয়ানা রাজ্যের ওই ১১ নারী। কিন্তু একা ২৫০ রুপি খরচ করার সামর্থ্য ছিল না কারও। ফলে চাঁদা তুলে একটি টিকিট কেনেন তারা। আর এতেই বাজিমাত হয়। লটারিতে তারা সবাই মিলে জিতেছেন ১০ কোটি রুপি।

আরো পড়ুন: দেশে আইন বিশ্ববিদ্যালয় করার প্রতিশ্রুতি দিলেন প্রধানমন্ত্রী

ওই ১১ নারী হরিয়ানার পারাপ্পানানগাদি পৌরসভায় ময়লা ও আবর্জনা পরিশোধন বিভাগে কাজ করেন। যে ১১ জন টিকেট কিনেছিলেন তাদের মধ্যে একজনের কাছে কোনো অর্থই ছিল না। ফলে তিনি পরিচিত একজনের কাছ থেকে ধার নিয়ে লটারির টিকেটের টাকা দিয়েছিলেন।

১১ নারীর পক্ষে টিকেটটি কিনেছিলেন রাধা নামের একজন। তিনি বলেছেন, ‘আমরা আগেও চাঁদা তুলে লটারির টিকেট কিনেছি। কিন্তু এবারই প্রথমবার আমরা এই বড় পুরস্কার জিতলাম।’

গত বুধবার কেরালা লটারি বিভাগ বিজয়ী টিকিটের নম্বর ঘোষণা করে। এরপর ওই নারীরা জানতে পারেন তারাই সেই সৌভাগ্যবান বিজয়ী।  


সর্বশেষ সংবাদ