নোবেলজয়ী অমর্ত্য সেনের পক্ষে পোস্ট করায় বিশ্বভারতীর ছাত্র বহিষ্কার

বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়
বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়  © জি২৪ঘণ্টা

অমর্ত্য সেনের পক্ষে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করায় এক শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। অধ্যাপক-শিক্ষাকর্মীর পর এবার বিশ্বভারতী বিশ্ববিদ্যালয়ের উপাচার্যের তোপের মুখে পড়লেন স্নাতকোত্তর স্তরের পল্লীশিক্ষা ব্যবস্থাপনা কর্মসূচি বিভাগের প্রতিবাদী ছাত্র। বিশ্বভারতীর ছাত্র, তথা বামপন্থী এসএফআই’র সদস্য সোমনাথ সৌকে বুধবার বহিষ্কার করে কর্তৃপক্ষ।

জিনিউজের খবরে বলা হয়েছে, বিশ্ববিদ্যালয়ের প্রক্টর’র পক্ষ থেকে এ বিষয়ে নোটিশ জারি করা হয়েছে। বিশ্বভারতীর বহিষ্কার হওয়া এক শিক্ষার্থীকে ফের শোকজ করল কর্তৃপক্ষ। এর আগেও একাধিকবার বহিষ্কার করা হয় তাকে।

সম্প্রতি অমর্ত্য সেনের জমি বিতর্কে নোবেলজয়ীর পক্ষে সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার জন্য ওই শিক্ষার্থীর বিরুদ্ধে তদন্ত কমিটি তৈরি করা হয়েছিল। এবারও সোশ্যাল মিডিয়ায় একাধিক পোস্ট সম্পর্কিত আচরণ লঙ্ঘনের কারণ দেখিয়ে তৃতীয় সেমিস্টারে বহিষ্কার করা হয়েছে।

শিক্ষার্থীদের একাংশের মত, তৃতীয় সেমিস্টারে বহিষ্কার করা মানে প্রায় এক বছর নষ্ট হওয়া। বিশ্বভারতী সূত্রে খবর, সোশ্যাল মিডিয়ায় পোস্ট করার অভিযোগে এক বছরের জন্য শিক্ষার্থীকে বহিষ্কার করা হয়েছে। ফের প্রতিবাদী শিক্ষার্থীকে শোকজ করা নিয়ে ফের জটিলতা তৈরির আশঙ্কা তৈরি হল।


সর্বশেষ সংবাদ