চীনের হাসপাতালে ভয়াবহ আগুনে ২১ জন নিহত

চীনের হাসপাতালে ভয়াবহ আগুনে ২১ জন নিহত
চীনের হাসপাতালে ভয়াবহ আগুনে ২১ জন নিহত  © সংগৃহীত

চীনের রাজধানী বেইজিংয়ে চাংফেং নামের একটি হাসপাতালে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অন্তত ২১ জন নিহত হয়েছেন। তবে এ ঘটনায় কতজন আহত হয়েছেন বা তাদের অবস্থা সম্পর্কে বিস্তারিত তথ্য জানায়নি দেশটির রাষ্ট্রীয় গণমাধ্যম সিসিটিভি। বলা হয়, ভয়াবহ আগুন লেগেছে হাসপাতালটিতে। তবে কীভাবে এ অগ্নিকাণ্ডের সূত্রপাত হয়েছে তা জানানো হয়নি।

মঙ্গলবার (১৮ এপ্রিল) স্থানীয় সময় দুপুর ১টার দিকে আগুন লাগার ঘটনা ঘটে বলে ইমার্জেন্সি রেসপন্স টিম জানতে পারে।

দমকল এবং উদ্ধারকারী দল ঘটনাস্থলে পৌঁছায়। বহু রোগীকে উদ্ধার করা হয়, কিন্তু ২১ জনকে বাঁচানো যায়নি। তাদের মৃতদেহ উদ্ধার করা হয়েছে। উদ্ধারকারীরা এখনো তল্লাশি চালাচ্ছেন। ভিতরে কোনো রোগী আটকে আছেন কিনা, খতিয়ে দেখা হচ্ছে। তবে আগুন লাগার কারণ এখনো স্পষ্ট নয়।

আরও পড়ুন: দেহ ব্যবসার অভিযোগে অভিনেত্রী গ্রেপ্তার

আগুনের ভিডিওতে দেখা যাচ্ছে, ধোঁয়ায় ভরে গেছে হাসপাতালের ভিতর। রোগী এবং স্বাস্থ্যকর্মীরা বিছানার চাদর বেয়ে জানালা দিয়ে নামার চেষ্টা করছেন। কেউ কেউ জানালার বাইরে লাগানো এসি-র উপর আশ্রয় নেওয়ার চেষ্টা করছেন। মঙ্গলবার রাতে আগুন নিয়ন্ত্রণে এসেছে বলে স্থানীয় প্রশাসন সংবাদমাধ্যমকে জানিয়েছে।

স্থানীয় সামাজিক যোগাযোগমাধ্যম উইবোতে দেশটির একজন নাগরিক বলেছেন, অগ্নিকাণ্ডে প্রাণহানির এই ঘটনা অত্যন্ত দুঃখজনক। আমি আমার বাড়ির জানালা থেকে দুর্ঘটনাটি দেখেছি। দুপুরে অনেক মানুষ হাসপাতালের এয়ার কন্ডিশনার ইউনিটে দাঁড়িয়ে ছিল এবং কেউ কেউ সেখান থকে লাফিয়ে পড়েন।

সূত্র: ডয়চে ভেলে ও সিএনএন।


সর্বশেষ সংবাদ