ছেলের ক্ষুধার্ত সহপাঠীর জন্য রোজ ‘খাবার’ পাঠান এই মা

ছেলের ক্ষুধার্ত সহপাঠীর জন্য রোজ খাবার পাঠান এই মা
ছেলের ক্ষুধার্ত সহপাঠীর জন্য রোজ খাবার পাঠান এই মা  © সংগৃহীত

অনেক উপায়ে আমরা উদারতা প্রকাশ করে থাকি। এই উদারতার মধ্যেই রয়েছে বিশ্বকে একটি ভাল জায়গা করে তোলার ক্ষমতা। লোকেরা যখন উদারতা প্রদর্শন করে, তখন এটি উন্নত সম্পর্কে রুপান্তরিত হয়। হোক তা পরিবারের সদস্য, বন্ধু বা অপরিচিতদের মধ্যেই কেউ।

এমনি এক উদারতার উদাহরণ দিলেন জার্মানির অ্যান্টোনিয়া নামে এক নারী। ছেলের জন্য রোজ কলেজে টিফিন পাঠাতেন এই নারী। এখন ছেলের পাশাপাশি তার এক সহপাঠীর জন্যও প্রতিদিন টিফিন পাঠান তিনি।কারণ ছেলের কাছ থেকেই তিনি জানতে পারেন, ওই সহপাঠী ঠিকমতো খেতে পাচ্ছে না। খবর ইন্ডিয়া টাইমস

টুইটারে ছেলের সহপাঠীকে খাবার পাঠানোর গল্প জানিয়ে অ্যান্টোনিয়া একটি ছবি শেয়ার করেন। টিফিনের জন্য প্যাক করা খাবারের একটি ছবি শেয়ার করে তিনি লিখেন, "আমার ছেলে কলেজে এক যুবকের সাথে বন্ধুত্ব করেছে। সে গত কয়েক সপ্তাহ ধরে সে লক্ষ্য করেছে যে সে (বন্ধু) কিছুই খাচ্ছে না।

তিনি লিখেন, তাই সে তার সাথে তার দুপুরের খাবার তার কন্ধুর সাথে ভাগ করে খায়। ওই সহপাঠী জানায়, গত কয়েক দিন ধরে তিনি অভুক্ত। 

তিনি জানান, আমি তার পর থেকে রোজ দুই বাক্স করে টিফিন পাঠাই। যাতে দুজনেই মন দিয়ে লেখাপড়া করতে পারেন।

আরও পড়ুন: টস হেরে ব্যাটিংয়ে বাংলাদেশ।

তার এই পোস্টটি নজর কেড়েছে নেটিজেনদের। অনেকেই তার এই কাজের জন্য তার প্রশংসা করছেন।ছেলেকে এমন চমৎকার শিক্ষা দেয়ার জন্য দেওয়ার জন্য ধন্যবাদ জানিয়েছন অনেকেই।

একজন মহিলা লিখেছেন, "এটি খুব দয়ালু। এত মহান মা হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ।"

অন্য একজন মহিলা লিখেছেন, "আপনি স্পষ্টতই একজন সহানুভূতিশীল, ছেলেকে একটি ভাল হৃদয় দিয়ে বড় করেছেন। এত ভাল যে তার নতুন বন্ধুও মধ্যাহ্নভোজ করার সুযোগ পাচ্ছে। আমি খুব দরিদ্র ছিলাম স্কুলের খাবার জোগাড় করার জন্য এবং জানি এটি কতটা লজ্জাজনক মনে হয়, এমনকি এটা যদি আমাদের দোষ না হয়। ভালো কাজ, মা।"

অন্য একজন লিখেন, "সদয় এবং সহানুভূতিশীল হওয়ার জন্য আপনাকে ধন্যবাদ। আপনার ছেলেও। আমাদের আপনার মতো আরও লোকের প্রয়োজন। আমি জানি আমি এখানে অনেকের জন্য কথা বলি যখন আমি বলি যে যদি আমরা সেই যুবককে খাওয়ানোর জন্য মুদির জন্য অর্থ প্রদান করতে সাহায্য করতে পারি সাহায্য করতে ভালোবাসি।


সর্বশেষ সংবাদ