গোসলের ভিডিও ভাইরাল, বিশ্ববিদ্যালয়ের ৮ ছাত্রীর আত্মহত্যা চেষ্টা

চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা
চণ্ডীগড় বিশ্ববিদ্যালয় ক্যাম্পাসে বিক্ষোভ করেছেন শিক্ষার্থীরা   © সংগৃহীত

প্রায় ৬০ জন ছাত্রীর গোসলের দৃশ্য মোবাইলে ধারণ করেছিলেন বিশ্ববিদ্যালয়েরই এক ছাত্রী। সেই ভিডিও নেটমাধ্যমে ভাইরাল হতেই শুরু হয় আলোচনা-সমালোচনা। আর এই কারণে লজ্জা-অপমানে হোস্টেলেই আত্মহত্যা চেষ্টা করেছেন ৮ ছাত্রী। শনিবার (১৭ সেপ্টেম্বর) মধ্যরাতে চাঞ্চল্যকর এই ঘটনাটি ঘটেছে ভারতের পঞ্জাবের মোহালীর চণ্ডীগড় বিশ্ববিদ্যালয়ে। -খবর আনন্দবাজারের

তবে ছাত্রীদের আত্মহত্যা চেষ্টা কথা অস্বীকার করেছেন পুলিশ এবং বিশ্ববিদ্যালয় কর্তৃপক্ষ। কর্তৃপক্ষ থেকে জানানো হয়েছে কোনও ছাত্রীই আত্মহত্যার চেষ্টা করেননি।

বিশ্ববিদ্যালয়ের একাধিক সূত্রে জানা গেছে, প্রথমে আট ছাত্রীর ভিডিও ভাইরাল হওয়ার পর তারা আত্মহত্যা চেষ্টা করেন। পরে তাদের স্থানীয় হাসপাতালে ভর্তি করা হয়েছে।

পাঞ্জাবের শিক্ষামন্ত্রী জানিয়েছেন, এমন ন্যক্কারজনক ঘটনায় জড়িতদের বিরুদ্ধে কঠোর ব্যবস্থা নেয়া হবে। যে ছাত্রী ভিডিও ধারণ করেছিলেন এবং আর এক জন যিনি ওই ভিডিও তার এক বন্ধুকে পাঠিয়েছিলেন, দুজনকেই শনাক্ত করা হয়েছে। তারা হিমাচলের বাসিন্দা। যে ছাত্রী ওই ভিডিও তার এক বন্ধুকে পাঠিয়েছিলেন, তাকে আটক করেছে পুলিশ।

আরও পড়ুন: ঝরনা ছেড়ে গোসল না করে বালতি-মগ কেনার পরামর্শ প্রধানমন্ত্রীর

জানা গেছে, ঘটনার সূত্রপাত একটি ভিডিওকে ঘিরে। বিশ্ববিদ্যালয়ের এক ছাত্রী প্রায় ৬০ জন ছাত্রীর গোসলের দৃশ্য মোবাইলে ধারণ করেন। সেই ভিডিও আর এক ছাত্রী তার এক বন্ধুকে পাঠান। ওই বন্ধু আবার ভিডিওটি পোস্ট করেন সামাজিক মাধ্যমে। মুহূর্তে ভাইরাল হয়ে যায় সেই ভিডিও।

তারপর শনিবার রাত আড়াইটার দিকে বিশ্ববিদ্যালয় চত্বরে হইচই শুরু হয়। পরে ভিডিও ভাইরাল হওয়ার পর লজ্জায় আট জন ছাত্রী আত্মহত্যার চেষ্টা করেন। ঘটনাস্থলে পুলিশ পৌঁছালে উত্তেজনা তৈরি। কয়েক জন পুলিশের গাড়িতে ভাঙচুর চালান। তবে পরে পুলিশ তদন্ত করে জানায়, পুরোটাই গুজব!

দিল্লির মুখ্যমন্ত্রী ও পাঞ্জাবের শাসকদল আম আদমি পার্টির প্রধান অরবিন্দ কেজরিওয়াল এ ঘটনাকে ‘লজ্জাজনক’ অ্যাখ্যা দিয়ে সবাইকে ধৈর্য ধরার আহ্বান জানিয়েছেন। টুইটারে তিনি লিখেছেন, দোষী সবাই কঠিন শাস্তি পাবে। ক্ষতির শিকার ছাত্রীদের সাহস আছে। আমরা সবাই তোমাদের সঙ্গে আছি। সবাই ধৈর্যধারণ করুন।


সর্বশেষ সংবাদ