আওয়ামী লীগে ভ্রাতৃপ্রেম নেই, আছে ক্ষমতার দম্ভ আর গ্রুপিং

এস এম তৌহিদ আল হোসেন
এস এম তৌহিদ আল হোসেন  © সংগৃহীত

বাংলাদেশ ছাত্রলীগের একজন কর্মী হিসেবে ১২ বছর রাজনীতি করেছি। ১১৫ শাখার মাঝে ১টি শাখার নেতৃত্ব দিয়েছি মাত্র ১ বছর। দেশজুড়ে ঘুরে বেড়িয়েছি আর বঙ্গবন্ধুর আদর্শের জননেত্রী শেখ হাসিনার বিনিদ্র প্রহরীদের সাথে ভালোবাসা বিনিময় করেছি।

সারাদেশে অসংখ্য ভাই আছে আমার। আদর্শের ভাই, যারা রক্তের সম্পর্কের চেয়েও অনেক বেশি আপন। স্বাধীনতাবিরোধী সংগঠন শিবির যখন রাতের অন্ধকারে আমার উপর হামলা চালায়, তখন আমার এই ভাইয়েরাই দেশজুড়ে প্রতিবাদ করেছে। আমার কোন বিপদে আমার সংগঠন আমাকে ছেড়ে যায়নি। আমার যেকোন অভাবে, বিপদে আমার ভাইদের পাশে পেয়েছি সবার আগে।

আরও পড়ুন: দেশে আওয়ামী লীগের বিকল্প আওয়ামী লীগই: তথ্যমন্ত্রী

সর্বশেষ আমার আম্মুর মৃত্যুতে জানাজার মাঠ উপচে পড়েছে। আব্বুকে হারিয়েছি ৭ বছর আগে। আম্মুকেও হারালাম। এই শূন্যতা পূরণ হওয়ার না। আমার ভালোবাসার ভাইদের সঙ্গ আমার সবচেয়ে বড় শান্তনা এবং বেঁচে থাকার অবলম্বন।

আমি বাংলাদেশ আওয়ামী লীগ রাজশাহী জেলা শাখার একজন সদস্য। একজন কনিষ্ঠ সদস্য। যেকোনো হিসেবেই সাংগঠনিক ভালোবাসা, স্নেহ পাওয়ার অধিকার আছে। পাইনি। পাবো বলে আশাও করতে পারছিনা। আমার দল দীর্ঘ ১২ বছর ক্ষমতায়। আমাদের অনেক গ্রুপিং কাজ করে এখন। এখানে সহানুভূতি, সহযোগিতা গ্রুপের উপর নির্ভর করে। এখানে এক গ্রুপ অন্য গ্রুপের বিপদে পাশে দাঁড়ায়না।

আরও পড়ুন: রাবি ভিসি প্রকৃত আওয়ামী লীগ কিনা, ডিএনএ টেস্টের দাবি

আমি কোন গ্রুপের না হওয়ায় বাড়ির চারপাশে সব বাড়িতে বিদ্যুৎ সংযোগ দেয়া হলেও আমার বাড়িতে সংযোগ দেয়া হয়নি। আমি কোন গ্রুপের না হওয়ায় এলাকার সব রাস্তা পাকা হলেও আমার বাড়ির রাস্তা কর্দমাক্ত ছিল। আমার প্রতিবাদ করে, নিজে দৌড়ে সরকারি সুবিধা নিতে হয়েছে। যেগুলো অন্যান্য অনেকের মত আমারও এমনিতেই পাওয়ার কথা ছিল।

আরও পড়ুন: আওয়ামী লীগ জনগণের ক্ষমতায় বিশ্বাসী: তথ্যমন্ত্রী

আমি কোন গ্রুপের নই বলে আমার দলের লোকজনই আমার বাড়ি ভাঙচুর, লুটপাট করেছে। আমি গ্রুপের না হওয়ায় জেলা আওয়ামী লীগের সদস্যরা আমার মায়ের জানাজায় আসতে পারেনি অজানা বিপদের আশংকায়। আমার দল ক্ষমতায়। এই দলে ভালোবাসা নেই, ভ্রাতৃপ্রেম নেই। আছে শুধু ক্ষমতার দম্ভ আর গ্রুপিং। [ফেসবুক থেকে সংগৃহীত]

লেখক: রাজশাহী বিশ্ববিদ্যালয় শাখা ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক ও বর্তমান জেলা আওয়ামী লীগের সদস্য


সর্বশেষ সংবাদ