৫ম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশের দাবিতে এনটিআরসিএর সামনে প্রার্থীদের অবস্থান

এনটিআরসিএর সামনে মানববন্ধন
এনটিআরসিএর সামনে মানববন্ধন  © সংগৃহীত

দ্রুত ৫ম গণবিজ্ঞপ্তির চূড়ান্ত সুপারিশের দাবিতে বেসরকারি শিক্ষক নিবন্ধন ও প্রত্যয়ন কর্তৃপক্ষের (এনটিআরসিএ) কার্যালয়ের সামনে মানববন্ধন কর্মসূচি পালন করছেন প্রাথমিক সুপারিশপ্রাপ্ত শিক্ষকরা।

রবিবার (১৮ আগস্ট) বেলা ১২টায় রাজধানীর ইস্কাটন রোডের বোরাক টাওয়ারের সামনে এ কর্মসূচি পালন শুরু হয়। মানববন্ধনে দেশের বিভিন্ন জেলার প্রায় দুই শতাধিক প্রার্থী অংশ নিয়েছেন বলে জানা গেছে।

মানববন্ধনে অংশ নেওয়া চাকরিপ্রারর্থীরা বলছেন, ২০২০ সালের ২৩ জানুয়ারি ১৭তম শিক্ষক নিবন্ধনের বিজ্ঞপ্তি প্রকাশ করা হয়। করোনার প্রকোপ কমার পর ২০২২ সালের ৩০ ডিসেম্বর সকাল ১০টায় স্কুল পর্যায়ে এবং ৩১ ডিসেম্বর একই সময়ে কলেজ পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। 

এরপর ২০২৩ সালের ৫ মে সকাল ৯টা থেকে দুপুর ১২টা পর্যন্ত স্কুল-২ ও স্কুল পর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। এ ছাড়া ৬ মে একই সময়ে কলেজপর্যায়ের পরীক্ষা অনুষ্ঠিত হয়। লিখিত পরীক্ষা গ্রহণের ৪ মাস পর ফল প্রকাশিত হয়। 

২০২৩ সালের ২৪ সেপ্টেম্বর থেকে এই নিবন্ধনের মৌখিক পরীক্ষা শুরু হয়। মৌখিক পরীক্ষা শেষ হওয়ার পর একই বছরের ২৮ ডিসেম্বর চূড়ান্ত ফল প্রকাশিত হয়। চলতি বছরের ৩১ মার্চ ৫ম গণবিজ্ঞপ্তি প্রকাশ করে এনটিআরসিএ। বেসরকারি শিক্ষাপ্রতিষ্ঠানে ৯৬ হাজার ৭৩৬ শূন্যপদে শিক্ষক নিয়োগের পঞ্চম গণবিজ্ঞপ্তিতে ১৭ এপ্রিল থেকে আবেদন শুরু হয়, যা চলে ৯ মে পর্যন্ত। দীর্ঘ সাড়ে ৪ বছরের বেশি সময় অতিবাহিত হলেও এখনো নিয়োগের চূড়ান্ত সুপারিশ করা হয়নি। এ অবস্থায় দ্রুত চূড়ান্ত সুপারিশের দাবিতে মানববন্ধন কর্মসূচি পালন করছেন তারা।


সর্বশেষ সংবাদ