যে কর্মকর্তা ২৯টি বই দিয়েছেন এটা ঠিক করেননি: জনপ্রশাসন প্রতিমন্ত্রী

জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন
জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন  © টিডিসি ফটো

অতিরিক্ত সচিবের ২৯টি বইয়ের বিষয়টি অশোভনীয় হয়েছে উল্লেখ করে জনপ্রশাসন প্রতিমন্ত্রী ফরহাদ হোসেন বলেন, যে কর্মকর্তা ২৯টি বই দিয়েছেন এটা ঠিক করেননি। এটা অশোভনীয় হয়েছে। আগামীতে আমরা এই বিষয়টি দেখছি। এটা সংশোধন করবো যাতে আগামী দিনে সেরা বইগুলো কিনতে পারে। কোথাও ওনার বইগুলো জোর করে দেয়া হয়েছে কিনা এখন পর্যন্ত এরকম কোন খবর আমার কাছে আসেনি।

আজ শনিবার (২৮ আগস্ট) সন্ধ্যায় ঢাকা বিশ্ববিদ্যালয়ের কবি সুফিয়া কামাল হলে জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান ও বঙ্গমাতা শেখ ফজিলাতুন্নেসা মুজিবসহ সকল শহীদদের স্মরণে ছাত্রলীগ আয়োজিত এক আলোচনা সভা শেষে সাংবাদিকদের এক প্রশ্নের জবাবে জনপ্রশাসন প্রতিমন্ত্রী এ কথা বলেন।

ফরহাদ হোসেন বলেন, আমরা ১৪৭০ টি উপজেলায় বই দিয়েছি সেখানে পঞ্চাশ থেকে সত্তর হাজার কোথাও এক লাখ টাকা দেয়া হয়েছে। সবচেয়ে বেস্ট বইগুলো কিন্তু নেয়া হয়েছে এবং সবগুলো বইয়ের নাম দেয়া আছে। এখানে কোথাও বলা নেই যে ওই ব্যক্তির বইগুলো কিনতে হবে। লিস্টের মধ্যে তার বইগুলোর নাম দেয়া আছে কিন্তু কোথাও বাধ্য করা নাই যে ওই বইগুলো কিনতেই হবে।

প্রতিমন্ত্রী বলেন, আমি আজকে আমার নির্বাচনী এলাকায় গিয়েছিলাম সেখানে আমি মানুষকে জিজ্ঞাসা করেছি ওনার বই কেউ কিনেছেন কিনা কেউ তার বই কিনেনি। আমার সচিব মহোদয় বললেন যে ঢাকাতেও কিন্তু ওনার বই কেনা হয়নি। যে বইগুলো পাঠক সৃষ্টি করবে সেই বইগুলো কিন্তু কেনা হয়েছে।

সুফিয়া কামাল হল শাখা ছাত্রলীগ সভাপতি পূজা কর্মকারের সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক লাবিছা রিমার সঞ্চালনায় আলোচনা সভায় আরো বক্তব্য রাখেন আওয়ামী লীগের দপ্তর সম্পাদক ব্যারিস্টার বিপ্লব বড়ুয়া। বিশেষ আলোচক হিসেবে বক্তব্য রাখেন  আওয়ামী লীগের সদস্য রেমন্ড আরেং, সংরক্ষিত নারী আসন-২৮ এর সাংসদ সৈয়দা রুবিনা মীরা, কবি সুফিয়া কামাল হলের প্রাধ্যক্ষ ড. তৌহিদা রশীদ বক্তব্য প্রদান করেন।

 এছাড়াও, বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন ছাত্রলীগের কেন্দ্রীয় সভাপতি আল নাহিয়ান খান জয়, ঢাবি শাখা ছাত্রলীগের সভাপতি সনজিত চন্দ্র দাস, সাধারণ সম্পাদক সাদ্দাম হোসেন, ছাত্রলীগের কেন্দ্রীয় সংসদের সহ-সভাপতি তিলোত্তমা শিকদার প্রমুখ।


সর্বশেষ সংবাদ