হাসপাতালের সিঁড়িতে পড়ে ছিল নবজাতক

হাসপাতালের সিঁড়িতে পড়ে থাকা এক নবজাতক
হাসপাতালের সিঁড়িতে পড়ে থাকা এক নবজাতক  © সংগৃহীত

হাসপাতালের সিঁড়িতে পড়ে থাকা এক নবজাতককে উদ্ধার করা হয়েছে। নওগাঁ সদর হাসপাতালের নতুন ভবনের সিঁড়িতে পড়েছিল চার দিন বয়সী সেই শিশু। কান্নার আওয়াজ শুনে তাকে নিয়ে শিশু ওয়ার্ডে ভর্তি করেন হাসপাতালের ওয়ার্ড বয়। 

সোমবার (১৫ আগস্ট) হাসপাতালের  শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স মোছা. মুনিরা জান্নাত বিষয়টি করেছেন। এর আগে, রোববার রাত ৮টার দিকে এ ঘটনায় থানায় একটি সাধারণ ডায়েরি করেছে হাসপাতাল কর্তৃপক্ষ। 

হাসপাতাল সূত্রে জানা যায়, রোববার রাতে হাসপাতালের সিঁড়িতে মানুষের চেঁচামেচি শুনে এগিয়ে যান হাসপাতালের দায়িত্বরত ওয়ার্ড বয় রাজু হোসেন। সেখানে সিঁড়িতে নবজাতক কান্না করছে দেখতে পান তিনি। লোকজন তাকে ঘিরে রেখেছে, এমন অবস্থায় শিশুটি কোলে তুলে নেন ওয়ার্ড বয়। শিশুটির পরিচয় না পেয়ে নিজে নামে ভর্তি করেন রাজু।

হাসপাতালের শিশু ওয়ার্ডের সিনিয়র স্টাফ নার্স মোছা. মুনিরা জান্নাত বলেন, দায়িত্বরত ওয়ার্ড বয় রাজু শিশুটিকে উদ্ধার করে হাসপাতালে ভর্তি করিয়েছেন। তার অক্সিজেন স্বল্পতায় ছিল, আমরা দ্রুত অক্সিজেনের ব্যবস্থা গ্রহণ করি এবং শিশু ডাক্তার এসে তাৎক্ষণিক শিশুটির চিকিৎসা সেবা ও ওষুধপত্র লিখে দিয়ে যান।

আরও পড়ুন: ১১০ বছর বয়সেও খালি চোখে করেন কোরআন তেলাওয়াত

দায়িত্বরত চিকিৎসক ডা. ফজলুর হক বলেন, শিশুটিকে উদ্ধার করে প্রাথমিক চিকিৎসা দেয়া হয়েছে। বর্তমানে হাসপাতালে ভর্তি রয়েছে। শিশুটি সুস্থ আছে। সার্বক্ষণিক তার দেখভাল করার জন্য লোক রাখা হয়েছে।

নওগাঁ সদর মডেল থানার অফিসার ইনচার্জ নজরুল ইসলাম জুয়েল বলেন, হাসপাতালে এক অজ্ঞাত নবজাতক শিশু উদ্ধারের বিষয়টি জেনে তাৎক্ষণিক সেখানে পুলিশ পাঠিয়েছি। এই বিষয়ে কাউকে এখনো শনাক্ত করা যায়নি। হাসপাতালের সিসিটিভি ফুটেজ দেখে অজ্ঞাত শিশুর পরিচয় শনাক্ত করার চেষ্টা চলছে।


সর্বশেষ সংবাদ