ডিমের ডজন ১৫০ টাকা

বেড়েছে ডিমের দাম
বেড়েছে ডিমের দাম  © সংগৃহীত

অন্যান্য পণ্যের পাশাপাশি বেড়েছে ডিমের দামও। ডজনে এ পণ্যটির দাম ১২৫ টাকা থেকে বেড়ে হয়েছে ১৫০ টাকা। জ্বালানি তেলের মূল্যবৃদ্ধির পর থেকে নিত্যপণ্যের উপর প্রভাব পড়েছে সবচেয়ে বেশি।

শুক্রবার (১২ আগস্ট) বেশ কয়েকটি কাঁচাবাজার ঘুরে দেখা যায়, ডিমের পাশাপাশি মুরগির দামও বেড়েছে।  দাম বাড়ায় হতাশা প্রকাশ করেছেন সাধারণ ক্রেতারা। বাজারে দ্রুত দাম বাড়তে থাকায় সাধারণ মানুষের সাধ্যের বাইরে চলে গেছে নিত্যপ্রয়োজনীয় সব পণ্য।

নাজমুল হাসান নামে এক বেসরকারি চাকরিজীবী বলেন, বাজারে সবকিছুর দামই সাধ্যের বাইরে। ডিম  ছিল ১২৫ টাকা সেই ডিম এখন এক লাফে ১৫০ টাকা। কাঁচা মরিচের দাম ২৫০ থেকে মাত্র ১০ টাকা কমেছে। এক সপ্তাহের ব্যবধানে  বাজারে সব ধরনের জিনিসের দাম বেশি।

আরেকজন ক্রেতা সোহেলী বলেন, মধ্যবিত্তদের  টাকা হিসাব করে চলতে হয়। দাম বাড়ায় সোনালি মুরগি খাওয়াও বাদ দিয়েছি। বাচ্চারা ব্রয়লার পছন্দ করে তাদের জন্য কিনতাম। ১৫০ টাকার ব্রয়লার বাজারে এসে শুনি ২০০ টাকা। সব কিছুর  সীমা থাকা উচিত।  যেভাবে পারছে দাম রাখছে। বাজার তদারকির কেউ নেই।

আরও পড়ুন: ঢাকার বাসে 'ওয়েবিল' বাতিল

একাধিক বিক্রয়কর্মী বলেন, পরিবহন খরচ বাড়তি এবং বাজারে ব্রয়লার মুরগির সরবরাহ কম হওয়ায় গত সপ্তাহের তুলনায় বর্তমানে ১০-২০ টাকা পর্যন্ত মুরগির দাম বেড়েছে। ১৫০-১৬০ টাকা ব্রয়লার মুরগির কেজি বিক্রি হচ্ছে ১৭০-১৮০। সোনালি মুরগি কেজি বিক্রি হচ্ছে ২৯০-৩০০ টাকায়, যার দাম ছিল ২৭০-২৮০ টাকা। দেশি মুরগির কেজি ৫২০ টাকা ছিল। এখন বিক্রি হচ্ছে ৫৫০ টাকা। আর ডিমের দাম মাঝেমধ্যে ওঠে-নামে। আমরা তো লোকসান দিয়ে ব্যবসা করতে পারি না।

এদিকে সব ধরনের সবজির দাম বেড়েছে বলে জানিয়েছেন কাওরান বাজারের পাইকারি সবজি ব্যবসায়ীরা। বিক্রেতারা বলছেন, পাইকারিতে সবজির দাম বেড়েছে কেজিতে পাঁচ থেকে ১০ টাকা।


সর্বশেষ সংবাদ