চলন্ত মাইক্রোবাসে আগুন, প্রাণে বাঁচল ১৪ কলেজছাত্র

চলন্ত মাইক্রোবাসে আগুন
চলন্ত মাইক্রোবাসে আগুন  © সংগৃহীত

ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মিরসরাইয়ে একটি চলন্ত মাইক্রোবাসে অগ্নিকাণ্ডের ঘটনা ঘটেছে। এতে অল্পের জন্য প্রাণে রক্ষা পেয়েছেন ১৪ কলেজছাত্র। বুধবার (১৩ জুলাই) রাত সাড়ে ১২টার দিকে কমলদহ ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদ কার্যালয়ের উত্তর পাশে এই ঘটনা ঘটে। খবর পেয়ে মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশন অ্যান্ড সিভিল ডিফেন্সের কর্মীরা এসে আগুন নিয়ন্ত্রণে আনে।

এ ঘটনায় শুধু আশরাফ উদ্দিন নামে এক যাত্রী সামান্য আহত হয়েছে। এছাড়া সবাই অক্ষত আছে। সবাই রাতে তাদের এলাকায় চলে যায়। পরে কুমিরা হাইওয়ে পুলিশে খবর দিলে তারা ক্ষতিগ্রস্ত গাড়ি তাদের হেফাজতে নিয়ে গেছে।

নিজামপুর পুলিশ তদন্ত কেন্দ্রের উপপরিদর্শক মো. কোহিনুর বলেন, বুধবার রাতে পেট্রোল ডিউটি করার সময় খবর আসে কমলদহ এলাকায় একটি গাড়িতে আগুন জ্বলছে। দ্রুত ঘটনাস্থলে গিয়ে ফায়াস সার্ভিসকে খবর দিলে তারা এসে আগুন নিয়ন্ত্রণে আনে। তবে তারা ঘটনাস্থলে আসার আগেই গাড়ির ৮০ শতাংশ পুড়ে যায়।

তিনি আরও বলেন, নোয়াখালীর চরজব্বর এলাকা থেকে ১৪ জন কলেজছাত্র এই মাইক্রোবাসে কক্সবাজারে বেড়াতে যাচ্ছিলো। ওয়াহেদপুর ইউনিয়ন পরিষদের একটু উত্তর পাশে একটি ট্রাক দাঁড়ানোর কারণে ব্রেক করলে সড়কের পাশে উল্টে যায় মাইক্রোবাসটি। পরে এক মিনিটের মধ্যে আগুন ধরে যায় গাড়িটিতে।

মিরসরাই ফায়ার সার্ভিস স্টেশন অ্যান্ড সিভিল ডিফেন্সের স্টেশন কর্মকর্তা ইমাম হোসেন পাটোয়ারি বলেন, রাত সাড়ে ১২টার দিকে খবর পেয়ে আমরা দ্রুত ঘটনাস্থলে ছুটে যাই। তবে যাওয়ার আগে গাড়ির বেশিরভাই অংশ পুড়ে গেছে।

তিনি আরো বলেন, গাড়ি হঠাৎ ব্রেক করার কারণে শটসার্কিট হয়ে এই ঘটনা ঘটতে পারে বলে ধারণা করছি।


সর্বশেষ সংবাদ