পদ্মা সেতু থেকে উৎসুক জনতাকে নামিয়ে দিল প্রশাসন

পদ্মা সেতু
পদ্মা সেতু   © সংগৃহীত

স্বপ্নের পদ্মা সেতু থেকে নিয়ম ভঙ্গের জন্য নামিয়ে দেয়া হয়েছে উৎসুক জনতাকে। রোববার (২৬ জুন) সকাল থেকে টোল দিয়ে পদ্মা সেতু দিয়ে যানবাহন চলাচল শুরু হয়। যান চলাচল শুরুর পর থেকেই পদ্মা সেতুর নিরাপত্তায় নিয়োজিত সেনাবাহিনী লোকজনকে বারবার সেতুতে গাড়ি থামাতে নিষেধ করে মাইকিং করছিল। তারপরও উৎসুক জনতা সেতুতে গাড়ি থামিয়ে সেলফি এবং ছবি তোলায় পদ্মা সেতুর দক্ষিণ পাড়গামী লেনে বিকেল ৪টার দিকে ব্রিজের পাশে গাড়ি ও মানুষের ভিড় জমে যায়। পরে সেতু প্রশাসনের লোকজন উৎসুক জনতাকে সেতু থেকে নামিয়ে দেন।

সরেজমিনে সেতুর মধ্যভাগে দেখা যায়, সেতু প্রশাসনের লোকজন দাঁড়িয়ে থাকা গাড়ি ও মানুষজনকে সেতু থেকে তাড়িয়ে দিচ্ছেন। শেষ বিকেলের দিকে সেতুতে ছোট গাড়ি ও মোটরসাইকেল চলাচল অনেক বৃদ্ধি পেয়েছে। সেতুতে গাড়ি রেখে ছবি তুলতে না পারলেও চলমান ব্যক্তিগত গাড়ি ও মোটরসাইকেলে চড়ে যাত্রীরা ছবি তুলছেন। মোটরসাইকেল নিয়ে ঘুরতে এসেছেন অনেকে।

এর মধ্যে কথা হয় টাঙ্গাইলের কালিহাতী হতে আসা যুবক উজ্জলের সঙ্গে। তিনি বলেন, খুব ভোরে ১০টি মোটরসাইকেলে চড়ে তারা ২০ বন্ধু পদ্মা সেতু এলাকায় ঘুরতে আসেন। তারা সেতুর উপর দিয়ে  ওপারে মাদারীপুর ও শরীয়তপুরে ঘুরতে গিয়েছিলেন। বিকেলে পদ্মা সেতুতে দাঁড়িয়ে ছবি তুলছিলেন । কিন্তু পদ্মা সেতু প্রশাসনের লোকজন তাদের সেতু হতে নামিয়ে দিয়েছেন।

আজিজুল হক নামে আরেক যুবক জানান, তিনি ময়মনসিংহ হতে তার বন্ধুকে সাথে নিয়ে পদ্মা সেতুতে ঘুরতে এসেছেন। বিকাল বেলায় পদ্মা সেতুতে তিনি ছবি তুলছিলেন। সেনাবাহিনীর লোকজন পদ্মা সেতুর মাঝে গাড়ি রাখা যাবে না বলে তাদের সেতু হতে নামিয়ে দিয়েছেন।

সেতুতে ঘুরতে আসা আরেক যুবক সোহেল বলেন, অনেক আশা নিয়ে পদ্মা সেতুতে ঘুরতে এসেছিলাম। কিছুক্ষণ ঘুরার পর সেনাবাহিনী আমাকে মোটরসাইকেল নিয়ে দাঁড়াতে নিষেধ করেছেন। তাই আস্তে আস্তে মোটরসাইকেল চালিয়ে কিছু ছবি তুলে এখন মাওয়া প্রান্তে চলে এসেছি। 

এদিকে বিকেল ৫টার দিকে মাওয়া প্রান্তের টোল প্লাজায় গাড়ির কিছুটা যানজট দেখা দিয়েছে।

এ ব্যাপারে পদ্মা সেতুর নির্বাহী প্রকৌশলী দেওয়ান আবদুল কাদের বলেন ,পদ্মা সেতুতে গাড়ি থেকে কেউ নামতে পারবেন না। যদি গাড়িতে চড়া অবস্থা কেউ ছবি তুলে তাতে সমস্যা নেই। 


সর্বশেষ সংবাদ