ঈদযাত্রায় ট্রেনের টিকেট বিক্রি শুরু, কাউন্টারে ভিড়

কমলাপুর রেলস্টেশন
কমলাপুর রেলস্টেশন   © সংগৃহীত

ঈদুল ফিতর উপলক্ষে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হয়েছে। শনিবার (২৩ এপ্রিল) সকাল ৮টা থেকে এ টিকিট বিক্রি শুরু হয়। আজ ২৭ এপ্রিলের আগাম টিকিট দেওয়া হচ্ছে।

সরেজমিনে গিয়ে দেখা যায়, শুক্রবার সন্ধ্যা থেকেই কমলাপুর রেলস্টেশনে ঘরমুখো মানুষের লাইন। ধীরেধীরে টিকিট প্রত্যাশীদের লাইন দীর্ঘ হতে থাকে। রাত বাড়ার সঙ্গে সঙ্গে উপচেপড়া ভিড় দেখা গেছে।

জানা যায়, শনিবার ৩৭টি ট্রেনের ২৬ হাজার ৭০০ টিকিট দেওয়া হচ্ছে। এর মধ্যে অর্ধেক স্টেশন থেকে, বাকি অর্ধেক টিকিট অনলাইনে দেওয়া হচ্ছে।

এদিকে অনলাইনে টিকিট প্রাপ্তিতে অনেকেই সার্ভার জটিলতায় পরছেন। তারা এ জটিলতার অবসান চাচ্ছেন। ঈদযাত্রার বিক্রি করা অগ্রিম টিকিট ফেরত নেওয়া হবে না। এছাড়া স্পেশাল ট্রেনের টিকিট অনলাইনে পাওয়া যাবে না। এ টিকিট শুধুমাত্র স্টেশন কাউন্টারে বিক্রি করা হচ্ছে।

অনলাইন ছাড়াও বাংলাদেশ রেলওয়ে রাজধানীর কমলাপুর, বিমানবন্দর, তেজগাঁও, বনানী ও গুলিস্তান পুরাতন রেলস্টেশনের ৭৭টি কাউন্টারে ঈদের টিকিট বিক্রি করছে। কমলাপুর স্টেশনে উত্তরবঙ্গগামী ও খুলনা অঞ্চলগামী ১৬টি ট্রেনের টিকিট দেওয়া হচ্ছে।

আরও পড়ুন : এবার ইনটেলে সফটওয়্যার ইঞ্জিনিয়ার হলেন খুবি ছাত্র হেলাল

কমলাপুর রেলওয়ে স্টেশনে জীবন নামে এক টিকিট প্রত্যাশীর সঙ্গে আলাপ হয়। কয়েক ঘণ্টা অপেক্ষার পর তিনি টিকিট পেয়েছেন।

তিনি জানান, সেহরি খেয়েই কাউন্টারে এসেছি। আগে বেশ কয়েকজন এসেছিল। সবাই বিভিন্ন কাউন্টারে দাঁড়িয়েছি। অবশেষে সাড়ে ৮টায় হাতে টিকিট পেয়েছি। ভালো লাগছে, ঈদে আব্বু-আম্মুর ও পরিবারের সঙ্গে দেখা হবে।

একই অনুভূতি খিলগাঁও থেকে কমলাপুরে টিকিট নিতে আসা আবু সালের। তিনি সুন্দরবন এক্সপ্রেস ট্রেনের দুটি টিকিট পেয়েছেন। তিনি জানান, টিকিট হাতে পাওয়ার পর সব ক্লান্তি দূর হয়েছে।

এ ব্যাপারে কমলাপুর স্টেশন ম্যানেজার মাসুদ সারওয়ার জানান, অগ্রিম টিকিট বিক্রির যাবতীয় প্রস্তুতি সম্পন্ন করা হয়েছে। কাউন্টারের পাশাপাশি অনলাইনেও ৫০ শতাংশ টিকিট বিক্রি হচ্ছে। সকাল ৮টা টিকিট বিক্রি শুরু হয়েছে। যতক্ষণ টিকিট থাকবে, ততক্ষণ যাত্রীরা টিকিট পাবেন। যাত্রীরা যেন নির্বিঘ্নে টিকিট পেতে পারেন, এ চেষ্টা থাকবে।


সর্বশেষ সংবাদ