ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু ২৩ এপ্রিল

ট্রেনের টিকিট
ট্রেনের টিকিট  © ফাইল ছবি

পবিত্র ঈদুল ফিতর উপলক্ষে আগামী ২৩ এপ্রিল থেকে ট্রেনের অগ্রিম টিকিট বিক্রি শুরু হচ্ছে। প্রতিদিন অনলাইনে সকাল ৬টা থেকে এবং কাউন্টারে সকাল ৮টা থেকে রেলের টিকিট বিক্রি করা হবে।

জানা গেছে, রেলমন্ত্রী নূরুল ইসলাম সুজনের সভাপতিত্বে গতকাল সোমবার এক বৈঠকে ২৩ এপ্রিল থেকে ট্রেনের টিকিট বিক্রির সিদ্ধান্ত হয়। আগামীকাল বুধবার সংবাদ সম্মেলন করে এ বিষয়ে আনুষ্ঠানিক ঘোষণা দেবেনে রেলমন্ত্রী।

বৈঠক সূত্রে জানা গেছে, আগামী ২৩ এপ্রিল দেয়া হবে ২৭ এপ্রিলের টিকিট। ২৪ এপ্রিল দেয়া হবে ২৮ এপ্রিলের টিকিট, ২৫ এপ্রিল দেয়া হবে ২৯ এপ্রিলের টিকিট, ২৬ এপ্রিল দেয়া হবে ৩০ এপ্রিলের টিকিট আর ২৭ এপ্রিল দেয়া হবে ১ মে’র টিকিট। এছাড়া চাঁদ দেখা সাপেক্ষে ২ মে’র টিকিট বিক্রি করা হবে। যদি ১ মে চাঁদ দেখা না যায় তাহলে ওইদিন ২ মে’র টিকিট বিক্রি করা হবে। ১ থেকে ফেরার টিকিটও বিক্রি করা হবে। ঈদের অগ্রীম টিকিট অফেরতযোগ্য।

আরও পড়ুন: সিনেমা দেখার জন্য ভারতে ছুটি ঘোষণা

এদিকে আগামী ১৫ এপ্রিল সকাল থেকে ঈদ যাত্রার জন্য বাসের অগ্রিম টিকিট বিক্রি শুরু করবে বাস কোম্পানিগুলো। গতকাল সোমবার বাস মালিকদের সভায় এ সিদ্ধান্ত নেওয়া হয়েছে।

১৫ এপ্রিল থেকে অগ্রিম টিকিট দেওয়ার বিষয়টি নিশ্চিত করেছেন শ্যামলী এন আর ট্রাভেলসের ব্যবস্থাপনা পরিচালক এবং বাংলাদেশের বাস ট্রাক ওনার্স অ্যাসোসিয়েশনর যুগ্ম সাধারণ সম্পাদক শুভঙ্কর ঘোষ রাকেশ।


সর্বশেষ সংবাদ