প্রাইভেটের টাকা না দিতে পারায় কলেজছাত্রীর আত্মহত্যা

প্রতীকী ছবি
প্রতীকী ছবি  © ফাইল ফটো

প্রাইভেটের টাকা দিতে না পাড়ায় মায়ের সঙ্গে অভিমান করে এক কলেজছাত্রী আত্মহত্যা করেছে। শনিবার (৯ এপ্রিল) সকাল ৯টার দিকে বরগুনার তালতলী এলাকার নিজ ঘর থেকে তার ঝুলন্ত মসরদেহ উদ্ধার করে পুলিশ।

নিহত কলেজছাত্রীর নাম সিমা (১৭)। সে উপজেলার পূর্ব ঝাড়াখালী গ্রামের খালেক আকন্দের মেয়ে। সিমা তালতলী সরকারি কলেজের দ্বাদশ শ্রেণির ছাত্রী ছিল।

পুলিশ ও পরিবার সূত্রে জানা যায়, তালতলী সরকারি কলেজের এক শিক্ষকের কাছে প্রাইভেট পড়ত সিমা। তার বাবা হতদরিদ্র দিনমজুর হওয়ায় প্রাইভেটের টাকা দিতে কিছুদিন দেরি হচ্ছিল। বারবার টাকা চেয়েও টাকা না পাওয়ায় সিমার সঙ্গে তার মায়ের কথা কাটাকাটি হয়। এই ঘটনায় মায়ের উপর অভিমান করে নিজ ঘরের চালের রুয়ার সঙ্গে ওড়না পেঁচিয়ে গলায় ফাঁস লাগিয়ে আত্মহত্যা করে।

পরে সংবাদ পেয়ে তালতলী থানা পুলিশ ঘটনাস্থলে পৌঁছে গলায় ফাঁস দেওয়া অবস্থায় সিমার মরদেহ উদ্ধার করে ময়নাতদন্তের জন্য বরগুনা সদর হাসপাতালে পাঠানো হয়েছে। এ বিষয়ে তালতলী থানায় একটি অপমৃত্যু মামলা দায়ের করা হয়েছে।

আরও পড়ুন: ‘ডিপ্লোমা পাস শিক্ষার্থীদের সব বিশ্ববিদ্যালয়ে ভর্তির ব্যবস্থা থাকা উচিত’

সিমার মা বলেন, আমাদের অভাবের সংসার তবুও মেয়েকে লেখাপড়া করানোর জন্য চেষ্টা করেছি। কষ্ট করে প্রাইভেটের ৫০০ টাকা জোগার করে দিয়েছি। বাকী প্রাইভেটের টাকার জন্য আমার সঙ্গে একটু মনোমালিন্য হয়। এরপর মেয়েটি কলেজে না গিয়ে নিজ ঘরে আত্মহত্যা করে।

তালতলী সরকারি কলেজের অধ্যক্ষ (ভারপ্রাপ্ত) মো. আব্দুর রহমান বলেন, সীমা বিজ্ঞান বিভাগের ছাত্রী ছিলেন। আর কোন শিক্ষকের কাছে প্রাইভেট পড়তেন সেটা আমার জানা নেই।

তালতলী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) কাজী সাখাওয়াত হোসেন তপু মুঠোফোনে বলেন, প্রাথমিকভাবে যতোটুকু জেনেছি সেটা হলো প্রাইভেটের টাকা নিয়ে মায়ের সাথে মনোমালিন্য হওয়ার কারণে ওই কলেজ ছাত্রী আত্মহত্যা করেছে।


সর্বশেষ সংবাদ