জানা গেল ওই দুই শিশু হত্যার আসল কারণ

ওই শিশুর মা লিমা বেগম
ওই শিশুর মা লিমা বেগম  © টিডিসি ফটো

নাপা সিরাপ খেয়ে নয় বরং মায়ের পরকীয়া প্রেমের জেরে ওই দুই শিশুর মৃত্যু হয়েছে। পরকীয়া প্রেমিককে স্বামী বানাতেই বিষ মেশানো মিষ্টি খাইয়ে দুই সন্তানকে হত্যা করে মা লিমা এমনটাই জানিয়েছে পুলিশ।

পুলিশ জানিয়েছে এটি একটি পরিকল্পিত হত্যাকাণ্ড। এ ঘটনায় ওই দুই শিশুর বাবা ইসমাঈল হোসেন বাদী হয়ে বুধবার (১৬ মার্চ) লিমা বেগম ও তার পরকীয়া প্রেমিক সফিউল্লাসহ অজ্ঞাত আরও দুইজনের বিরুদ্ধে হত্যা মামলা দায়ের করেছেন। এ ঘটনায় বৃহস্পতিবার (১৭ মার্চ) ভোরে শিশুর মা লিমা বেগমকে (৪০) গ্রেপ্তার করে পুলিশ। পরে তার জবানবন্দির জন্য আদালতে পাঠানো হয়।

অতিরিক্ত পুলিশ সুপার মোল্লা মোহাম্মদ শাহীন দ্যা ডেইলি ক্যাম্পাসকে জানান, ওই দুই শিশুর মা একটি চালকলে চাকরি করতো। সেখানে সফিউল্লাহ নামে একজনের সঙ্গে পরিচয় ও প্রণয় গড়ে উঠে। পরে তারা বিয়ে করার সিদ্ধান্ত নেয়। দুই ছেলে এ পথে বাঁধা মনে করেন তারা। পরে তাদেরকে পরিকল্পিতভাবে হত্যা করা হয়।

তিনি আরও জানান, পূর্বপরিকল্পনা করে মিষ্টির সঙ্গে বিষ মিশিয়ে দুই শিশুকে খাইয়ে হত্যা করে মা লিমা বেগম। এ ঘটনাটি ভিন্নখাতে নেওয়ার জন্য নাপা সিরাপের রিঅ্যাকশন হয়েছে বলে প্রচার করেন তিনি।

আরও পড়ুন : রাবির আন্তর্জাতিক সম্পর্ক বিভাগ দুই শিক্ষকের বিরুদ্ধে তদন্ত কমিটি

পুলিশের এ কর্মকর্তা জানান, লিমার আচরণে পুলিশের সন্দেহ হয়। অধিকতর জিজ্ঞাসায় সে হত্যাকাণ্ডের কথা স্বীকার করে। এ ঘটনায় লিমার প্রেমিক সফিউল্লাকেও গ্রেপ্তারের চেষ্টা চলছে।

এর আগে শুক্রবার (১১ মার্চ) রাতে ব্রাহ্মণবাড়িয়ার আশুগঞ্জে নাপা সিরাপ খেয়ে একই পরিবারের দুই শিশুর মৃত্যুর অভিযোগ ওঠে। এ ঘটনায় জেলা কেমিস্ট অ্যান্ড ড্রাগিস্ট সমিতির পক্ষ থেকে নাপা সিরাপ বিক্রি বন্ধ রাখার সিদ্ধান্ত হয়। এ বিষয়ে জেলার সব ওষুধ ব্যবসায়ীকে অনুরোধ করা হয় সমিতির পক্ষ থেকে।

এ অভিযোগের সত্যতা যাচাই করতে সারা দেশ থেকে বেক্সিমকো ফার্মাসিউটিক্যালসের (প্যারাসিটামল ১২০ মি. গ্রাম/৫ মি. গ্রাম, ব্যাচ নম্বর ৩২১১৩১২১, উৎপাদন তারিখ ১২/২০২১, মেয়াদোত্তীর্ণ তারিখ ১১/২০২৩) উৎপাদিত নাপা সিরাপের নমুনা পাঠানোর নির্দেশ দিয়েছে ঔষধ প্রশাসন অধিদফতর।


সর্বশেষ সংবাদ