সম্পাদক পরিষদের নেতৃত্বে মাহফুজ আনাম-দেওয়ান হানিফ মাহমুদ

মাহফুজ আনাম ও দেওয়ান হানিফ মাহমুদ
মাহফুজ আনাম ও দেওয়ান হানিফ মাহমুদ  © ফাইল ছবি

সম্পাদক পরিষদের নতুন কার্যনির্বাহী কমিটি গঠন করা হয়েছে। দুই বছর মেয়াদি নতুন কমিটির সভাপতি হিসেবে রয়েছেন ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনাম এবং সাধারণ সম্পাদক বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ।

ঘোষিত নতুন কমিটিতে সহ-সভাপতি পদে রয়েছেন নিউ এজের সম্পাদক নুরুল কবীর ও ভোরের কাগজের সম্পাদক শ্যামল দত্ত। সহকারী সাধারণ সম্পাদকের দায়িত্ব পেয়েছেন ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান। কমিটিতে কোষাধ্যক্ষ হিসেবে রয়েছেন মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী।

এছাড়া কার্যনির্বাহী কমিটিতে থাকা পাঁচ সদস্য হলেন, ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, আজকের পত্রিকার সম্পাদক ড. মো. গোলাম রহমান, যুগান্তরের সম্পাদক সাইফুল আলম, করতোয়া সম্পাদক মো. মোজাম্মেল হক এবং দৈনিক আজাদী সম্পাদক এম এ মালেক।

গতকাল রবিবার সম্পাদক পরিষদ সভাপতি ও ডেইলি স্টারের সম্পাদক মাহফুজ আনামের সভাপতিত্বে ডেইলি স্টার ভবনে সভাটি অনুষ্ঠিত হয়। সভার শুরুতে সংগঠনের প্রতিষ্ঠাতা সদস্য রিয়াজ উদ্দিন আহমেদের প্রতি শ্রদ্ধা ও তার স্মরণে এক মিনিট নীরবতা পালন করা হয়।

সভায় অংশ নেন প্রথম আলোর সম্পাদক মতিউর রহমান, মানবজমিনের সম্পাদক মতিউর রহমান চৌধুরী, সমকালের ভারপ্রাপ্ত সম্পাদক মোজাম্মেল হোসেন, আজকের পত্রিকার সম্পাদক মো. গোলাম রহমান, ইনকিলাবের সম্পাদক এম এম বাহাউদ্দিন, ইত্তেফাকের সম্পাদক তাসমিমা হোসেন, বণিক বার্তার সম্পাদক দেওয়ান হানিফ মাহমুদ, ঢাকা ট্রিবিউনের সম্পাদক জাফর সোবহান এবং সমকালের সাবেক ভারপ্রাপ্ত সম্পাদক মুস্তাফিজ শফি।

সভায় উপস্থিতির পাশাপাশি ভার্চুয়ালিও সংযুক্ত ছিলেন সদস্যরা। নতুন কমিটি গঠনে প্রধান নির্বাচন কমিশনার হিসেবে দায়িত্ব পালন করেন প্রথম আলো সম্পাদক মতিউর রহমান।

প্রসঙ্গত, মাহফুজ আনাম সংগঠনের সর্বশেষ কমিটিতেও সভাপতির দায়িত্বে ছিলেন। আগের কমিটির সাধারণ সম্পাদক নঈম নিজাম পদত্যাগের সিদ্ধান্ত নিলে গত বছরের আগস্ট থেকে ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে আসছিলেন দেওয়ান হানিফ মাহমুদ।


সর্বশেষ সংবাদ