৮ দফা দাবিতে শিক্ষক ফেডারেশনের মানববন্ধন

 ৮ দফা দাবিতে শিক্ষক ফেডারেশনের মানববন্ধন
৮ দফা দাবিতে শিক্ষক ফেডারেশনের মানববন্ধন  © সংগৃহীত ছবি

শিক্ষাব্যবস্থা জাতীয়করণ ও পূর্ণাঙ্গ উৎসব ভাতা প্রদানসহ ৮দফা দাবিতে মানববন্ধন ও স্বারকলিপি প্রদান করেছে স্বাধীনতা শিক্ষক কর্মচারী ফেডারেশন। আজ মঙ্গলবার (১৫ ফেব্রুয়ারি) সকালে মাগুরা প্রেস ক্লাবের সামনে এই কর্মসূচি পালন করেন তারা।

এ মানববন্ধনে শিক্ষক কর্মচারী বৃন্দ ৮ দফা দাবি তুলে ধরে বলেন, শিক্ষা ব্যবস্থা জাতীয়করণের ঘোষণার মাধ্যমে বিজ্ঞানভিত্তিক শিক্ষা ব্যবস্থা বাস্তবায়ন করা। স্কুল, কলেজ, মাদরাসা ও কারিগরি শিক্ষা প্রতিষ্ঠান এমপিওভুক্তি করা। মুক্তিযুদ্ধের চেতনা বিরোধীদের অবিলম্বে প্রত্যাহার করে মুক্তিযোদ্ধাদের পক্ষে সৎ এবং যোগ্য ব্যক্তিদের পদায়ন করা।

আরও পড়ুন: দুই ভাইয়ের কাঠ দিয়ে তৈরি জিপ চলবে সৌরবিদ্যুতে

তারা আরও বলেন, সকল শিক্ষার্থীদের বিনামূল্যে ডিভাইস, খাতা-কলমসহ অন্যন্যা শিক্ষা সামগ্রী প্রদান এবং মাধ্যমিক পর্যায়ে শিক্ষার্থীদের খাবার সরবরাহ করা। শূন্য পদের বিপরীতে ইনডেক্সধারী শিক্ষকদের বদলীর ব্যবস্থা করা। শিক্ষক কর্মচারী কল্যাণ ট্রাস্ট ও অবসর বোর্ডের জন্য পর্যায় ক্রমে অর্থ বরাদ্দ করা। 

বক্তব্য রাখেন অধ্যক্ষ আনিছুর রহমান খোকন, শাহজাহান আলম সাজু, প্রফেসর সাজিদুল ইসলাম, মেহেরুননেছা, অধ্যক্ষ মকছেদুর রহমান, অধ্যক্ষ নজরুল ইসলাম, অধ্যক্ষ দিলারা খানম প্রমুখ।


সর্বশেষ সংবাদ