বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণে সম্পূর্ণ সহায়তা করব: পরিকল্পনা মন্ত্রী

বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার পঞ্চাশ বছরে বাংলাদেশ শীর্ষক আলোচনায় পরিকল্পনা মন্ত্রী
বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার পঞ্চাশ বছরে বাংলাদেশ শীর্ষক আলোচনায় পরিকল্পনা মন্ত্রী  © সংগৃহীত ছবি

জাতীয়করণ থেকে বাদ পড়া সারাদেশের চারহাজারের বেশি বেসরকারি প্রাথমিক বিদ্যালয় জাতীয়করণের সম্পূর্ণ সহায়তার আশ্বাস দিয়েছেন পরিকল্পনা মন্ত্রী এম এ মান্নান।

বৃহস্পতিবার (৩০ ডিসেম্বর) ইনস্টিটিউশন অব ডিপ্লোমা ইঞ্জিনীয়ার্স-বাংলাদেশ (আইডিইবি) এর হল রুমে বাংলাদেশ বেসরকারি প্রাথমিক বিদ্যালয় শিক্ষক সমিতির আয়োজনে ‘বঙ্গবন্ধুর জন্ম শতবার্ষিকী ও স্বাধীনতার পঞ্চাশ বছরে বাংলাদেশ’ শীর্ষক আলোচনায় তিনি এই কথা বলেন।

আরও পড়ুন: জিপিএ-৫ পাওয়ার খবর শুনে যেতে পারল না সাফিয়া

তিনি বলেন, শিক্ষক সমাজের পথ প্রদর্শক। আমি জানি বেসরকারি বিদ্যালয়ের শিক্ষকরা দীর্ঘদিন অনেক কষ্টে আছেন। তাদের উপর অনৈতিক ভাবে আত্মহরণ করা হয়েছে। আমি এ সরকারের একজন কার্মী হিসেবে, শেখ হাসিনার একজন টিম মেম্বার হিসেবে কথা দিলাম আপনাদের জাতীয়করণে সম্পূর্ণ সহায়তা করবো।

পরিকল্পনা মন্ত্রী বলেন, আমি কৃষকের সন্তান, ভালো ফসলের জন্য ভালো জাতের বিজ প্রয়োজন, তেমনি কোটি কোটি শিশুদের সঠিক ভাবে গড়ে তোলার জন্য শিক্ষকের ভুমিকা খুবই প্রয়োজন। তবে আপনারা শিক্ষকতা করছেন, শিক্ষার্থীদের বই দিচ্ছেন, পরিক্ষায় অংশ নিচ্ছেন বেতন পাচ্ছেন না। এটা তো হতে পারে না।

আরও পড়ুন: শেখ হাসিনা ইয়ূথ অ্যাওয়ার্ড পেলেন তিলোত্তমা

আন্দোলন করে বিদ্যালয় জাতীয়করণ হবে না বলে জানিয়ে তিনি বলেন, শুনেছি আপনাদের মধ্যে কিছু গ্রুপ আছে। প্রেসক্লাবের সামনে মিছিল মিটিং তথা আন্দোলন করে। এভাবে সফল হওয়া যাবে না, আপনাদের স্বাভাবিক প্রক্রিয়ায় এগোতে হবে যথাযথ যায়গায় গিয়ে বসতে হবে। 

বেসরকারি বিদ্যালয় শিক্ষক হাসিব কবীর পাপ্পু সভাপতিত্বে এসময় অনুষ্ঠানে আরও উপস্থিত ছিলেন, ঢাকা বিশ্ববিদ্যালয়ের শিক্ষক প্রফেসর ডা. মেজর নাজমুল আহসান কলিমউল্লাহ। বেসরকারি শিক্ষক সমিতির প্রধান উপদেষ্টা হাজী শরীফ নেওয়াজ, উপদেষ্টা শেখ শামীম কামাল লাবু।

 


সর্বশেষ সংবাদ