হাসপাতাল ছেড়েছেন ওবায়দুল কাদের

ওবায়দুল কাদের
ওবায়দুল কাদের  © সংগৃহীত

১২ দিন পর চিকিৎসা শেষে হাসপাতাল ছেড়েছেন আওয়ামী লীগ সাধারণ সম্পাদক এবং সড়ক পরিবহন ও সেতুমন্ত্রী ওবায়দুল কাদের। আজ রোববার (২৬ ডিসেম্বর) সকালে তিনি হাসপাতাল ছাড়েন। তিনি দীর্ঘদিন বঙ্গবন্ধু শেখ মুজিব মেডিকেল বিশ্ববিদ্যালয় (বিএসএমএমইউ) হাসপাতালে চিকিৎসাধীন ছিলেন।

বিএসএমএমইউর উপাচার্য মো. শারফুদ্দিন আহমদ সাংবাদিকদের বলেন, সকাল ১০টার দিকে ওবায়দুল কাদেরকে ছাড়পত্র দেয় কর্তৃপক্ষ। তিনি বলেন, কাজের চাপের কারণে তার সমস্যা হয়েছিল। তার বিশ্রামের দরকার ছিল। সেটা পাওয়ার পর তিনি সুস্থ হয়ে উঠেছেন।

আরও পড়ুন- বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ওবায়দুল কাদের

এর আগে, ১৪ ডিসেম্বর বুকে ব্যথা নিয়ে হাসপাতালে ভর্তি হয়েছিলেন ওবায়দুল কাদের। পরে শারীরিক বিভিন্ন পরীক্ষা করে মেডিকেল বোর্ড তাকে পূর্ণাঙ্গ রেস্টে থাকার পরামর্শ দেন। সেই দিন থেকেই তিনি হাসপাতালে ছিলেন। দীর্ঘ ১২ দিন পর তিনি হাসপাতাল থেকে বের হয়ে সরাসরি সচিবালয়ে  ফিরেছেন।

হাসপাতালে ভর্তির পর ওবায়দুল কাদেরের পরিবারের পক্ষ থেকে জানানো হয়েছিলো, তিনদিন ধরে বুকে ব্যথার সমস্যায় ভুগছিলেন তিনি। পরে প্রধানমন্ত্রী শেখ হাসিনার পরামর্শে হাসপাতালে ভর্তি হন। তখণ দেশবাসীর কাছে তার সুস্থতার জন্য দোয়া চেয়েছিলো পরিবার।

হাসপাতালে থাকা অবস্থায় আওয়ামী লীগের বিজয় র‌্যালীর কারণে সৃষ্ট তীব্র যানজটে রাজধানীবাসীর কষ্টের কারণে তিনি দলের পক্ষ থেকে ক্ষমা চেয়েছিলেন।  

আরও পড়ুন- ওবায়দুল কাদের ‘শঙ্কামুক্ত’

২০১৯ সালের ৩ মার্চ অসুস্থ হয়েছিলেন ওবায়দুল কাদের। সে সময় তাকে বিএসএমএমইউ'র কার্ডিওলজি বিভাগে ভর্তি করা হয়। পরীক্ষা-নিরীক্ষা করে তার করোনারি ধমনিতে ৩টি ব্লক পাওয়া যায়। উন্নত চিকিৎসার জন্য ৪ মার্চ এয়ার অ্যাম্বুলেন্সে তাকে সিঙ্গাপুরে নেওয়া হয়। সেখানে মাউন্ট এলিজাবেথ হাসপাতালে চিকিৎসা শেষে ১৫ মে তিনি দেশে ফেরেন।


সর্বশেষ সংবাদ